চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

বন্দরে জাহাজের ডেকে পিছলে পড়ে ফিলিপাইন নাগরিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

৭ সেপ্টেম্বর, ২০২০ | ৩:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দরের জেটিতে থাকা ‘তালিয়া এইচ’ নামের জাহাজ থেকে পিছলে পড়ে গিয়ে জুয়েল ডিওকারিজা (৩৯) নামে এক ফিলিপাইন নাগরিকের মৃত্যু হয়।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বন্দরের ৫ নম্বর জেটিতে এই ঘটনা ঘটে।‌‌‌‌‌‌‌ ‘তালিয়া এইচ’ নামে জাহাজটি কাঠের লগ বা আস্ত গাছ নিয়ে বন্দরে এসেছিল।
বিষয়টি নিশ্চিত করে বন্দর ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম জানান, জাহাজে কাজ করার সময় ডেকে পড়ে গিয়ে ক্রু গুরুতর আহত হন। পরে এম্বুলেন্সে হাসপাতালের নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, লাইবেরিয়ার গ্রীণ ভ্যালি বন্দর থেকে ‌‌‌‌‌‌’তালিয়া এইচ’ জাহাজটি চট্টগ্রাম বন্দরের ৫ নম্বর জেটিতে কাঠের লগ নিয়ে গত ১ সেপ্টেম্বর ভিড়ে। ৪দিন পর ৫ সেপ্টেম্বর জাহাজটির জেটি পরিবর্তন করা হয়। এরপর আমদানিকৃত কাঠ নামিয়ে জাহাজটির আজ (সোমবার) দুপুর ১২টার দিকে জেটি ছাড়ার কথা ছিল । সকালে জাহাজে কাজ করার সময় পা পিছলে কর্ণফুলী নদীতে না পড়ে জাহাজের ডেকে পড়ে যান জুয়েল ডিওকারিজা। পড়ার পরই তিনি জ্ঞান হারান। এরপর তাকে এম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিকেলে নেয়ার পরই ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।
জানা যায়, জাহাজটির প্রিন্সিপালের (মালিকপক্ষ) নির্দেশনা অনুযায়ী নাবিকের মরদেহ নিজ দেশে ফেরত বা এখানে ধর্মীয় রীতি অনুযায়ী সৎকার করা হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট