চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীতে বিদ্যুতের খুঁটি থেকে পড়ে লাইনম্যানের মৃত্যু

মহেশখালীতে বিদ্যুতের খুঁটি থেকে পড়ে লাইনম্যানের মৃত্যু

মহেশখালী সংবাদদাতা

১৩ জুলাই, ২০২০ | ১১:০৩ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ প্রকল্পে কাজ করার সময় বিদ্যুতের খুঁটি থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম দেলোয়ার (৩০)। আজ সোমবার (১৩ জুলাই) উপজেলার মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পের ভেতর এ দুর্ঘটনা ঘটে। নিহত দেলোয়ার পস্কো কোম্পানির অধীনে কর্মরত ছিলেন জানা গেলেও তবে পস্কোতে কর্মরত সিকিউটিরি অফিসার নিহত যুবক পল্লী বিদ্যুতের অধীনে কর্মরত ছিলেন বলে জানান।

কয়লা বিদ্যুৎ প্রকল্পের এক শ্রমিক জানান, সোমবার বিকাল ৫টার দিকে কয়লা বিদ্যুৎ প্রকল্পের ভিতরে ১২ নম্বর ( সিআরবিসি’র) অফিসের পশ্চিমে বিদ্যুতের খুঁটির উপর উঠে কাজ করছিলেন দেলোয়ার। এ সময় হঠাৎ নড়বড়ে বিদ্যুতের খুঁটিটি মাটিতে পড়ে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এই ঘটনায় মতিউর রহমান নামে আরো এক শ্রমিক গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের পস্কো কোম্পানিতে কর্মরত ইলেকট্রনিক প্রকৌশলী কাইছার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি পূর্বকোণকে বলেন, বিদ্যুতের খুঁটি থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত আরও এক শ্রমিককে চট্টগ্রামের চমেক হাসপাতালে নেয়া হচ্ছে। তার অবস্থা আশঙ্কাজনক

এদিকে, বিষয়টি নিশ্চিত করে ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ বলেন, মাতারবাড়ি কয়লা বিদ্যুুৎ প্রকল্পে বৈদ্যুতিক খুঁটি ভেঙে আহত আরও এক কর্মরত শ্রমিক আশঙ্কাজনক হওয়ায় যেকোনো মুহূর্তে মৃত্যু হতে পারে।

পূর্বকোণ/হোবাইব-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট