চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

লাইন ধরতে বলায় টিসিবি’র ডিলারকে থানায় নিয়ে ‘নির্যাতন’
লাইন ধরতে বলায় টিসিবি’র ডিলারকে থানায় নিয়ে ‘নির্যাতন’

লাইন ধরতে বলায় টিসিবি’র ডিলারকে থানায় নিয়ে ‘নির্যাতন’

২৪ মার্চ, ২০২০ | ৮:১৮ অপরাহ্ণ

মুজিববর্ষ উপলক্ষে নগরীর ১৫টি পয়েন্টে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। নিরাপত্তার জন্য নগরীর প্রতিটি থানার পাশে এ পণ্য বিক্রি করছে টিসিবির ডিলার প্রতিষ্ঠানগুলো। কিন্ত যে পুলিশের ভরসায় নিরাপত্তার জন্য থানার প্রাঙ্গণ বেছে নেওয়া সেই পুলিশের হাতেই নির্যাতন হতে হয়েছে ডিলারকে। পুলিশকে লাইন ধরে পণ্য কিনতে বলায় ডিলারকে থানায় নিয়ে নির্যাতনের এ অভিযোগ ওঠে।

গতকাল সোমবার দুপুর ১টা নাগাদ নগরীর ইপিজেড থানায় এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেন টিসিবির অনুমোদিত ডিলার লাকী স্টোরের মালিক তাপস চৌধুরী।

তিনি বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে গত ১৭ মার্চ থেকে ইপিজেড থানার সামনে ন্যায্য মূল্যে টিসিবির তেল, ডাল, পেঁয়াজ ও চিনি বিক্রি করে আসছি। বিক্রি শুরুর দিন থেকেই থানা থেকে এসে এক কার্টন তেল, এক বস্তা পেঁয়াজ ও দফায় দফায় ডাল ও চিনি কিনে নিয়ে যেত পুলিশ সদস্যরা। যদিও একজনকে একসাথে ৫ লিটার তেল কিংবা ৩ কেজির বেশি পেঁয়াজ বিক্রি করা হয় না। এদিকে পুলিশ সদস্যরা লাইন না ধরে এভাবে পণ্য নিয়ে যায় দেখে সাধারণ ক্রেতারা এ নিয়ে অভিযোগ করেন। আমি পুলিশ সদস্যদের লাইন ধরে নেয়ার অনুরোধ করলে তারা আমার ওপর ক্ষীপ্ত হয়ে পড়ে। সর্বশেষ আজ (সোমবার) দুপুর ১টার দিকে আমাকে কলার ধরে থানায় নিয়ে যায় মেহরাজ নামে এক পুলিশ অফিসার। পরে আমাকে নির্যাতন করা হয়। আমি থানার সামনে পণ্য বিক্রি করার বধ কাগজ দেখাতে ওসির সাথে কথা বলতে চাইলেও ওসি আমার সাথে কথা বলেননি। উল্টো তার বডিগার্ড দিয়ে আমাকে তাড়িয়ে দিয়েছেন। পুলিশের এমন ঘৃণিত কাজের বিচার চেয়ে সংশ্লিষ্ট পুলিশের উপ-কমিশনারের কাছে অভিযোগ দেয়ার কথাও জানান তিনি’।

এদিকে টিসিবির ডিলার তাপস চৌধুরীর করা অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন ইপিজেড থানার ওসি মীর মো. নুরুল হুদা। তিনি পূর্বকোণকে বলেন, ‘থানার সামনে পণ্য বিক্রি করার কোনো অনুমতির কাগজ দেখাতে পারেনি ওই ডিলার। থানার সামনে মানুষ বেশি জড়ো হওয়ার কারণে করোনা আতঙ্কে তাদের সরে যেতে বলা হয়। অন্যদিকে নিয়মের বাইরে পণ্য কেনার যে অভিযোগ করা হয়েছে সেটিও মিথ্যা বলে জানান পুলিশের এই কর্মকর্তা’।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট