চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দিল্লিতে সাম্প্রদায়িক দাঙ্গার প্রতিবাদে চবিতে বিক্ষোভ

চবি সংবাদদাতা

১ মার্চ, ২০২০ | ২:৫১ অপরাহ্ণ

সিএএ ও এনআরসি বিরোধী আন্দোলনকারীদের উপর উগ্র হিন্দুত্ববাদী বিজেপি সমর্থকদের সাম্প্রতিক হামলা ও হত্যাযজ্ঞের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদ। আজ রবিবার (১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি শহীদ মিনার হয়ে বিভিন্ন অনুষদ ঘুরে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সাধারণ সম্পাদক আশরাফী নিতুর পরিচালনায় একটি প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন চবি সংসদের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আবীর এইচ. তিতাস এবং সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক।

বক্তারা সাম্প্রতিক সময়ে দিল্লিতে সংগঠিত সাম্প্রদায়িক হত্যাকাণ্ডকে গণহত্যা আখ্যা দিয়ে সাম্প্রদায়িক বিজেপি তথা মোদী সরকারকে এর জন্যে দাবি করেন। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর তাঁর সমাপনী বক্তব্যে হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, বাংলাদেশের ক্ষমতাসীন সরকার তাঁর নতজানু পররাষ্ট্রনীতির কারণে আসন্ন মুজিববর্ষের অনুষ্ঠানে খুনী সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে প্রধান অতিথি করতে চলেছে। কিন্তু বাংলাদেশ ছাত্র ইউনিয়ন দেশের প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রদের সাথে নিয়ে এই বাংলায় গুজরাটের কসাই নরেন্দ্র মোদির আগমনকে রুখে দেবে।

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট