চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউনিয়া কমিটি

‘ভারতে পরিকল্পিতভাবে মুসলমান নিধন অব্যাহত’ প্রতিবাদ সভায় ক্ষোভ প্রকাশ

২৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:২৯ পূর্বাহ্ণ

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউনিয়া কমিটি বাংলাদেশ’র উদ্যোগে গত বৃস্পতিবার এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তারা বলেন, ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন(সিএএ) বিরোধী বিক্ষোভে উত্তর-পূর্ব দিল্লীতে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটছে। ভারতের রাজধানী দিল্লী এখন রণক্ষেত্রে পরিণত হয়েছে। ভারত সরকার পরিকল্পিতভাবে মুসলিম নিধন কার্যক্রম অব্যাহত রেখেছে। এ পর্যন্ত ২৭ জন ব্যক্তি নিহত হয়েছে, আহত হয়েছে ২০০ এর উর্ধ্বে, এবং বাড়িঘর ছাড়ছে আতঙ্কিত অনেকে। দিল্লীতে চলমান দাঙ্গায় মুসলমানদের জান-মাল ও ধর্মীয় স্থাপনা রক্ষায় ভারত সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। ভারতে চরম হিন্দুত্ববাদী, উগ্রবাদী বিজেপি পরিচালিত ইসলাম ও মুসলমান বিরোধী ষড়যন্ত্র ও আগ্রাসন থেকে ভারতীয় মুসলমানদের গণহত্যা ও তাঁদের ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষায় অবিলম্বে জাতিসংঘসহ বিশ্বের শান্তিকামী আন্তর্জাতিক সম্প্রদায় এবং মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধভাবে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহবান জানানো হয়।

প্রতিবাদ সভায় ভারতে মুসলমান গণহত্যায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। প্রতিবাদ সভায় আগামী শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হবে। উক্ত মানববন্ধন অনুষ্ঠানে সর্বস্তরের মুসলিম জনতাকে অংশগ্রহণের জন্য আহবান জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন মুহাম্মদ মহসিন, মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ সামশুদ্দিন, মোহাম্মদ সিরাজুল হক, এস.এম. গিয়াস উদ্দিন শাকের, মোহাম্মদ সিরাজুল হক, প্রফেসর কাজী সামশুর রহমান, পেয়ার মোহাম্মদ, মুহাম্মদ সাহাজাদ ইবনে দিদার, এডভোকেট মুহাম্মদ মোছাহেব উদ্দিন বখতেয়ারসহ চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার অন্যান্য নেতৃবৃন্দ, প্রফেসর মুহাম্মদ দিদারুল ইসলাম, মাওলানা মুহাম্মদ অছিয়র রহমান, ড. আ.ত.ম. লিয়াকত আলী, মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ ওবাইদুল হক নঈমীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট