চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

আনোয়ারায় প্রথমবারের মত ম্যারাথন প্রতিযোগিতা

আনোয়ারা সংবাদদাতা

১৫ ডিসেম্বর, ২০২৩ | ৮:১৩ অপরাহ্ণ

মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারায় প্রথমবারের মত অনুষ্ঠিত হয়েছে ১০ কিলোমিটার ম্যারাথন প্রতিযোগিতা। শুক্রবার (১৫ ডিসেম্বর) ভোর সাড়ে ৬টায় আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে ১০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়।

 

উপজেলা প্রশাসন সূত্র জানায়, শুক্রবার ভোর সাড়ে ৬টায় উপজেলা মাঠ থেকে বঙ্গবন্ধু টানেল সড়ক পর্যন্ত তিনটি ক্যাটাগরিতে ১০ কিলোমিটার দূরত্বের এই দৌড়ের সময়সীমা ১ ঘন্টা ৪০ মিনিট। ১ম ক্যাটাগরিতে অংশ নিবে ৪৫ বছর বয়সের উর্ধ্বের প্রতিযোগিরা। ২য় ক্যাটাগরিতে ১৮ থেকে ৪৫ বছর। ৩য় ক্যাটাগরিতে ১৪ থেকে ১৮ বছর বয়সীরা অংশ নিয়েছে। ৪৩২ জন প্রতিযোগী ৫১০ টাকা দিয়ে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশ নেয়।

 

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন।

 

এ সময় সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মুমিন, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ম্যারাথনে ১৮ থেকে ৪৫ বছর বয়সীদের মধ্যে প্রথম শেখ নাহিদ উদ্দিন, দ্বিতীয় মো. জাকির হোসেন ও তৃতীয় মঈনুল আহমেদ। ১৪ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে প্রথম অনিক ত্রিপুরা, দ্বিতীয় মো. রাশেদ হোসেন ও তৃতীয় স্থান লাভ করেন মো. সাইফুল ফরহান এবং ৪৫ বছর বয়সের উর্ধ্বে প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন গৌরপদ সাহা, দ্বিতীয় স্থান মো. তৈয়ব উদ্দিন ও তৃতীয় স্থান অধিকার করেন অসীম বিশ্বাস।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট