চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

কালুরঘাটে কর্ণফুলীর উপর পদ্মাসেতুর মতো ব্রিজ হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

৯ জুন, ২০২৩ | ৭:১০ অপরাহ্ণ

চট্টগ্রামের কালুরঘাটে কর্ণফুলী নদীর উপর দিয়ে সড়ক ও রেল যোগাযোগের সুবিধাসহ পদ্মাসেতুর মতো সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

শুক্রবার (৯ জুন) রাজধানীর বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে আয়োজিত বোয়ালখালী সমিতি, ঢাকার নবনির্বাচিত কমিটির অভিষেক, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও প্রীতি সম্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, কর্ণফুলীর উপরে নতুন সেতু করা হবে। তবে কক্সবাজার পর্যন্ত ট্রেন চলাচলের সুবিধার জন্য কালুরঘাট সেতু সংস্কার করা হচ্ছে। নতুন সেতু হলে কালুরঘাট সেতু ভেঙে ফেলতে হবে আমি এর পক্ষে নই।

 

তিনি আরও বলেন, চট্টগ্রাম-কক্সবাজার চারলেনের সড়ক হবে। চট্টগ্রাম থেকে পটিয়া পর্যন্ত চারলেনের কাজ শুরু হয়েছে। এটা হলে বোয়ালখালীতে শিল্পায়ন হবে।

 

মন্ত্রী বলেন, বোয়ালখালী এক সমৃদ্ধ জনপদ। সংস্কৃতির উর্বর জায়গা। সূর্যসেনের আন্দোলনের অনেকের বাড়িই ছিলো বোয়ালখালী, আস্তানা ছিলো বোয়ালখালী। বৃটিশ বিরোধী ও স্বাধীনতা যুদ্ধে ব্যাপক ভূমিকা রয়েছে বোয়ালখালীর মানুষের।

 

আয়োজকদের প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, আমার নির্বাচনী এলাকার একটা অংশ বোয়ালখালী। আমি বোয়ালখালীর উন্নয়নকাজে সবসময় ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব।

 

অনুষ্ঠানে বোয়ালখালীর ৮ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয় এবং সমিতির মুখপত্র ‘ক্যানভাস বোয়ালখালী’র মোড়ক উন্মোচন করা হয়।

 

বোয়ালখালী সমিতি ঢাকার সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আনসারী, সহ-সভাপতি ও সম্মিলন আয়োজক কমিটির আহ্বায়ক বায়েজিদ মুজতবা সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা মিলন কান্তি নাথ, আসিক সিকদার, এম কে আলম, রিতেন ঘোষ, কল্লোল দাশগুপ্ত, জাবেদ রহমান, মোহাম্মদ মহসীন, মিল্টন চৌধুরী, অসীম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক পারভেজ মো. চৌধুরী, মোজাম্মেল হক চৌধুরী, কানিজ ফাতেমা টিলটিসহ সমিতির সদস্যবৃন্দ এবং ঢাকাস্থ বোয়ালখালীর বিভিন্ন পেশাজীবী মানুষ উপস্থিত ছিলেন। সম্মিলন শেষে সমিতির সদস্য ও আমন্ত্রিতদের অংশগ্রহণে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট