চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আবহাওয়া শুষ্ক থাকতে পারে

নিজস্ব প্রতিবেদক

২০ অক্টোবর, ২০১৯ | ১:৪৫ অপরাহ্ণ

শনিবার (১৯ অক্টোবর) দেশের কিছু অঞ্চলে তাপমাত্রা হালকা বাড়তি ছিল। কোনো বৃষ্টিপাত ছিল না। আজ রবিবার (২০ অক্টোবর) দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহওয়া পূর্বাভাসে আরো বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে, বাতাসে রয়েছে শুষ্কতা। এদিকে রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের অন্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও জানায় আবহওয়া অফিস।

আজ (২০ অক্টোবর) রবিবার দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্য জায়গায় তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। তবে ৭২ ঘণ্টা পর অর্থাৎ সোমবারের শেষ দিকে মৃদু বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৭৫ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮৩ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫ টা বেজে ২৪ মিনিট।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট