চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

সিরিজ নির্ধারণী ম্যাচ, বাংলাদেশের স্পিনের চাপে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক

২ আগস্ট, ২০২২ | ৫:৪২ অপরাহ্ণ

মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে নেমেছে বাংলাদেশ। টস হেরে ফিল্ডিং করছে সফরকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের বোলিং নৈপুণ্যে চার উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৯ ওভারে ৫৫ রান।

এদিন ব্যাটিংয়ে নেমেই বোলারদের ওপর চড়াও হন জিম্বাবুয়ের দুই ওপেনার রেগিস চাকাবভা ও ক্রেইগ ইরভাইন। তিন ওভারে ২৯ রান সংগ্রহের পর তাদের ঘাড়ে আঘাত হানেন বাহাতি স্পিনার নাসুম আহমেদ। এরপর ষষ্ঠ ওভারে পরপর দুই বলে উইকেট তুলে নেন মাহেদি হাসান। চাকাবভা ১৭, ওয়েসলি মেধিভিয়ার ৫ ও শূন্য রানে ফেরেন সিকান্দার রাজা। ম্যাচের অষ্টম ওভারে ২ রান করে মোসাদ্দেকের বলে ক্যাচ দিয়ে ফিরে যান সীন উইলিয়ামসও।

 

আঙুলের ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ থেকে ছিটকে গেছেন বাংলাদেশ দলের অধিনায়ক নুরুল হাসান সোহান। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে তাই তার অবর্তমানে অধিনায়কত্বের ভার পান মোসাদ্দেক হোসেন সৈকত। সোহানের জায়গায় তৃতীয় টি-টোয়েন্টিতে অন্তর্ভুক্তি করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

এদিকে পেসার শরিফুল ইসলামকে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে রাখা হয়েছে বিশ্রামে। একাদশে সংযুক্ত করা হয়েছে পারভেজ হোসেন ইমনকে। ওপেনিংয়ে ধারাবাহিকভাবে ব্যর্থ মুনিম শাহরিয়ারের জায়গায় অভিষেক হচ্ছে এ ব্যাটারের।

 

হারারে স্পোর্টস ক্লাব মাঠ এবার সাক্ষী হবে আরো একটা ইতিহাসের। এক সিরিজে দুই টাইগার অধিনায়কের অভিষেক। নবম ক্রিকেটার হিসেবে যে দায়িত্ব পড়েছে মোসাদ্দেকের কাঁধে। পেস বোলিং কোচ অ্যালান্ড ডোনাল্ড সোহানকে মিস করলেও সিরিজ জয়ে আশাবাদী।

ডোনাল্ড বলেন, সোহানের আঙুল ভেঙে যাওয়া দলের জন্য বড় ক্ষতি। আমরা তার হার্ড হিটিং সামর্থ্য মিস করবো। তার অধিনায়কত্বও দারুণ ছিল। তবে এটা সৈকতের জন্য সুযোগ। লিটন দেখিয়েছে সে অসাধারণ উইকেটরক্ষক ব্যাটার। শেষ ম্যাচে আশা করছি অন্য কেউ এগিয়ে আসবে।

 

অন্যদিকে, বাংলাদেশের বিপক্ষে কখনই টি-টোয়েন্টি সিরিজ জিততে না পারা জিম্বাবুয়ের কাছে সুযোগ এসেছে আরো একবার। স্বাগতিকদের ১৬ বছরের অপেক্ষার হবে নাকি অবসান, না আরও একবার লাল-সবুজের বিজয় কেতন উড়বে আফ্রিকার মাটিতে, উত্তরের জন্য ম্যাচ শেষের অপেক্ষা।

বাংলাদেশ একাদশ:
পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট