চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিসিএসের প্রিলিতে অংশ নিলেন সাড়ে ৩ লাখ পরীক্ষার্থী

অনলাইন ডেস্ক

২৭ মে, ২০২২ | ৪:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামসহ সারাদেশে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শেষ হয়েছে। শুক্রবার (২৭ মে) দুপুর ১২টায় ২০০ নম্বরের এ লিখিত পরীক্ষা শেষ হয়।

এবার বিসিএসে মোট আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। জাতীয় বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত পরীক্ষা শেষ না হওয়ার কারণে বিসিএসের আবেদনের সময় এক মাস বাড়ানো হয়েছিল।

এ বছর বিসিএস পরীক্ষায় সর্বমোট প্রার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। যার মধ্যে ঢাকায় ১ লাখ ৮৪ হাজার ৩৩৯ জন, রাজশাহীতে ৩২ হাজার ৫৮১ জন, চট্টগ্রামে ৩০  হাজার ২২৯ জন, খুলনায় ২৫ হাজার ৯৬৭ জন, বরিশালে ১১ হাজার ৬৩৯ জন, সিলেটে ১০ হাজার ৫১৯ জন, রংপুরে ২৮ হাজার ৫৩২ জন এবং ময়মনসিংহে ২৬ হাজার ৯১০ জন প্রার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট