চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ঘুষের ৮০ হাজার টাকাসহ কারখানা অধিদপ্তরের কর্মকর্তা আটক

পূর্বকোণ ডেস্ক

২৫ মে, ২০২২ | ৯:১২ অপরাহ্ণ

দিনাজপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কার্যালয়ের উপমহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানকে ঘুষের ৮০ হাজার টাকাসহ আটক করা হয়েছে। দিনাজপুর সমন্বিত দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম অভিযান চালিয়ে বুধবার বিকেলে শহরের বালুয়াডাঙ্গার অফিস থেকে তাকে আটক করে। অভিযানে নেতৃত্ব দেন সমন্বিত দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আহসানুল কবির পলাশ।

তিনি জানান, ২৫ এপ্রিল চিরিরবন্দর উপজেলার আমবাড়ীতে ইশান এগ্রো অ্যান্ড ফুডের সিনিয়র এক্সিকিউটিভ মো. রাশেদুজ্জামান রাসেল দিনাজপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে লাইসেন্স নবায়ন করতে যান। তখন উপমহাপরিদর্শক মোস্তাফিজুর রহমান লাইসেন্স নবায়নের জন্য ৮০ হাজার টাকা ঘুষ দাবি করেন। তিনি ২৭ এপ্রিল রাশেদুজ্জামান রাসেলকে টাকা ও কাগজপত্রসহ আসতে বলেন।

উপ-পরিচালক আহসানুল কবির পলাশ আরও জানান, তিনি (রাশেদুজ্জামান) টাকা না দেওয়ায় মোস্তাফিজুর রহমান রাশেদুজ্জামান রাসেলকে ফোন করে জানান, মিলের ইশতিয়াক আহমেদ ও ম্যানেজার আশরাফুলের নামে মামলা প্রক্রিয়াধীন, সুতরাং মামলা থেকে রেহাই পেতে ২৩ মে টাকাসহ অফিসে আসতে বলেন।

২৩ মে সকালে মোস্তাফিজুর রহমানের কাছে রাশেদুজ্জামান রাসেল কাগজপত্র নিয়ে গেলে তার সাথে খারাপ ব্যবহার করে কাগজপত্র ফেরত দেন। পরে রাশেদুজ্জামান দিনাজপুর সমন্বিত জেলা দুদক কার্যালয়ে অভিযোগ করেন। বুধবার দুপুরে তিনি ৮০ হাজার ঘুষের টাকাসহ কাগজপত্র নিয়ে গেলে আমরা হাতেনাতে উপমহাপরিদর্শক মোস্তাফিজুর রহমানকে আটক করি। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট