চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

দেড় হাজার নেতাকর্মীর মিলনমেলা যোগ দেবেন মন্ত্রী ও ২৭ এমপি

বৃহত্তর চট্টগ্রামে আ.লীগের বিশেষ বর্ধিত সভা আজ

নিজস্ব প্রতিবেদক

১১ মে, ২০১৯ | ১২:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রামের সাত সাংগঠনিক জেলা নিয়ে আজ শনিবার বিশেষ বর্ধিত সভার আয়োজন করছে বাংলাদেশ আওয়ামী লীগ। আজ (১১ মে) সকাল ১১টায় নগরের কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সভায় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার প্রতিনিধিরা যোগ দেবেন।
এতে সাংগঠনিক শৃঙ্খলা এবং মেয়াদোত্তীর্ণ কমিটিসমূহের জন্য নির্দেশনা আসতে পারে বলে জানা গেছে। সভায় চট্টগ্রাম, কক্সবাজার এবং তিন পার্বত্য জেলা এবং সংরক্ষিত মহিলা এমপি মিলে ২৭ জন এমপি, মন্ত্রীও থাকবেন।
জানা গেছে, বর্ধিত সভায় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ যোগ দিচ্ছেন। সভায় দেড় হাজার নেতাকর্মী সমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে।
দলীয় সূত্র জানায়, আগামী অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সাংগঠনিক নিয়মানুযায়ী এ সম্মেলনের আগে দেশের জেলা, মহানগর, উপজেলা ও থানার সম্মেলন সম্পন্ন করার বাধ্যবাধকতা আছে।
এছাড়া চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা আওয়ামী লীগের কার্যক্রম চলছে ভারপ্রাপ্ত সভাপতি দিয়ে। তাই কমিটি ঘোষণার আগে থানা, উপজেলা, ওয়ার্ড ও ইউনিট সম্মেলন সম্পন্ন করার নির্দেশনা আসতে পারে বর্ধিত সভায়।
গত জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন জেলার উপজেলা, থানা ও ইউনিট সম্মেলন আয়োজনের উদ্যোগ নিতে কেন্দ্র থেকে চিঠি দেওয়া হয়। কিন্তু নির্বাচনী ডামাডোলে তা হয়ে ওঠেনি।
সভার সমন্বয়কারী চট্টগ্রাম মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরীর কাজীর দেউড়ি সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সভা অনুষ্ঠিত হবে। এতে সাংগঠনিক জেলা সমূহের পূর্ণাঙ্গ কমিটি, উপজেলা ও থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, আহ্বায়ক কমিটি থাকলে আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়করা উপস্থিত থাকবেন। তবে চট্টগ্রাম মহানগর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক উপস্থিত থাকবেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট