চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

ওসি আনচারুলের উদ্যোগ

অন্ধকার থেকে আলোর পথে পানছড়ির অর্ধশতাধিক যুবক

নিজস্ব সংবাদদাতা, পানছড়ি

২৪ অক্টোবর, ২০২২ | ১১:৩৯ পূর্বাহ্ণ

স্বাভাবিক জীবনে ফিরেছে পানছড়ির অর্ধ শতাধিক যুবক। লাঠিপেটা আর গরম কথায় নয়। কিছু নরম কথা, আন্তরিক ভালোবাসা ও দিক নির্দেশনার মাধ্যমেই তাদের স্বাভাবিক জীবন ফেরা। পানছড়ি থানার ওসি আনচারুল করিমের হাত ধরেই তাদের স্বাভাবিক জীবনের ছন্দে ফেরা। জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকার কিছু যুবক মাদকাসক্ত হয়ে পড়ে। যার ফলে পরিবারে নিত্য দেখা দিতো অশান্তি। পরিবারগুলোতে নেমে আসে হতাশার চিহ্ন।

দিশেহারা অভিভাবকরা থানায় এসে মোবাইল কোর্টে সাজার মাধ্যমে ওসির সহযোগিতা কামনা করেন। কিন্তু ওসি অবলম্বন করেন ভিন্ন পথ। রেজিস্টারে নাম, ঠিকানা ও মোবাইল নম্বর লিখে সকাল-বিকাল ও রাতে তিন বেলা হাজিরার পাশাপাশি মাদকের কুফল নিয়ে দেয়া হতো নানান পরামর্শ। এভাবেই তারা ফিরে আসে স্বাভাবিক জীবনে।

পানছড়ি থানার ওসি আনচারুল করিম জানান, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে কয়েকজন অভিভাবক এসে জানান ছেলে মাদক সেবন করে ঘরে অশান্তি সৃষ্টি করে। এরপর থেকেই তাদের দৈনিক তিনবেলা হাজিরার মাধ্যমে সুন্দর সুন্দর দিক নির্দেশনা দিয়ে কাজ শুরু করি। শুরুতে তাদের ওজন থেকে শারীরিক গঠন পর্যন্ত রেজিস্টারে লিপিবদ্ধ করা হয়। কখন কোথায় যাচ্ছে, বাড়িতে ঠিকভাবে খাচ্ছে কিনা, ঘুমাচ্ছে কিনা চালচলন কেমন এসব নিয়ে মোবাইলে অভিভাকদের সাথে যোগাযোগ হতো। পরে অভিভাবকরাই তাদের পরিবর্তনের খবরটি নিশ্চিত করেন।

এদিকে, অভিভাবকরা ওসির সৃজনশীল বুদ্ধির প্রশংসা করে জানান, স্যারের হাত ধরেই আজ আমাদের ঘরে শান্তি ফিরেছে।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট