চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

জাহাজের মাস্টার, সুকানিসহ তিনজন গ্রেপ্তার

কালুরঘাট সেতুতে জাহাজের ধাক্কায় অর্ধকোটি টাকার ক্ষতি, মামলা

অনলাইন ডেস্ক

২ মে, ২০২৪ | ৭:১১ অপরাহ্ণ

চট্টগ্রামের সংষ্কারাধীন কালুরঘাট সেতুতে কার্গো জাহাজের ধাক্কায় ৫০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ রেলওয়ে। চট্টগ্রামের রেলওয়ে (জিআরপি) থানায় ক্ষতির এ পরিমাণের কথা জানিয়ে বুধবার মামলা করেছে রেল কর্তৃপক্ষ। এ ঘটনায় বৃহস্পতিবার জাহাজের মাস্টার, সুকানিসহ তিনজনকে গ্রেপ্তার করে নৌ-পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- এমভি সামুদা-১ জাহাজের কোয়ার্টার মাস্টার ফেরদৌস রহমান, সুকানি ইয়ামিন মোল্লা ও গ্রিজার শাহাদাত হোসেন।

সদরঘাট নৌ থানার ওসি একরাম উল্লাহ বলেন, যেহেতু কালুরঘাট সেতু রেল সেতু, তাই মামলাটি জিআরপি থানায় হয়েছে। আর সেতুর পাটাতনের নিচের অংশ নদী হওয়ায় মামলার তদন্ত করবে নৌ পুলিশ।মামলায় জাহাজের মাস্টার, সুকানি, গ্রিজারম্যান ও চালকসহ অজ্ঞাত আরও দুই-তিন জনকে আসামি করা হয়েছে। বৃহস্পতিবার আমরা তিনজনকে গ্রেপ্তার করেছি।

রেলওয়ে সেতু বিভাগের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী লিমন মজুমদারের করা মামলায় বলা হয়, মঙ্গলবার বেলা ১টার দিকে ‘এমভি সামুদা-১’ নামে একটি খালি জাহাজ বেপোরোয়া গাতিতে এসে সংস্কারাধীন কালুরঘাট সেতুর ৯ ও ১০ নম্বর স্প্যানে ধাক্কা দেয়।এতে ব্রিজের ৯ ও ১০ নম্বর স্প্যানের আন্ডার স্ল্যাং গার্ডার, ওয়াকওয়ে, রেলিং ক্ষতিগ্রস্থ হয়ে। এ ক্ষতির আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট