চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

সরকার পতনের চূড়ান্ত ডাক আসবে চট্টগ্রামের মহাসমাবেশ থেকে : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক

৮ অক্টোবর, ২০২২ | ১১:৪২ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, শেখ হাসিনা সরকার পতনের চূড়ান্ত ডাক আসবে চট্টগ্রামের মহাসমাবেশ থেকে। এটা শুধু মহাসমাবেশ নয়, এটা এক ঐতিহাসিক সমাবেশ। যার কারণে বীর চট্টলার জনগণ প্রস্তুতি নিচ্ছে। এই সমাবেশ ঘিরে জনগণের মনে নতুন করে আশা আকাঙ্খার জন্ম নিয়েছে। এই সমাবেশ হতে পারে ইতিহাসের অন্যতম একটি অধ্যায়।

অহিসং আন্দোলনের জনক মহাত্মা গান্ধী বলেছেন, সবখানে সর্বাগ্রে চট্টগ্রাম। এই চট্টগ্রাম বীরের চট্টগ্রাম, প্রীতিলতা সূর্যসেন ইসলামাবাদীর চট্টগ্রাম। এই চট্টগ্রাম বার আউলিয়ার চট্টগ্রাম, এই চট্টগ্রাম থেকে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এবং সম্মুখযুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। এবার এই চট্টগ্রামের মাটি থেকে স্বৈরাচার শেখ হাসিনার পতনের ঘোষণা আসবে।

 

শনিবার (৮ অক্টোবর) সন্ধায় আগামী ১২ অক্টোবর বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে পতেঙ্গা ও ইপিজেড থানা বিএনপির উদ্যোগে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. শাহাদাত হোসেন বলেন, শেখ হাসিনা বিদায় নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এটা আসলে মনের কথা নয়, এটা মুখের কথা। এরআগেও বিদায় নেয়ার কথা বলেও জবরদখল করে ক্ষমতা কুক্ষিত করে রেখেছে। অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য হাজারো মা—বোনের বুক খালি করেছে। গুম—খুন করে দেশের আইনের শাসন ধ্বংস করে দিয়েছে। তাই এবার সময় এসেছে শেখ হাসিনাকে বিদায় করার। এই সরকারকে বিদায় করা ছাড়া জনগণের মৌলিক অধিকার ফিরে আসবে না। মানুষের ভোটাধিকার, কথা বলার অধিকার, সংবাদের স্বাধীনতার জন্য এই সরকারকে বিদায় করতে হবে। ভোট ডাকাতি করে ক্ষমতায় টিকে থাকার দিন শেষ। এখন তারেক রহমানের নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।

 

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, এই সরকার আর বেশিদিন টিকে থাকতে পারবে না। সরকারের পায়ের তলায় মাটি নেই। সরকারকে এবার বিদায় নিতে হবে। আগামী ১২ অক্টোবর চট্টগ্রাম মহাসমাবেশ প্রতিটি ওয়ার্ড থেকে মিছিলে মিছিলে যোগদান করার প্রস্তুতি এখন থেকে গ্রহণ করতে হবে। এই সমাবেশ স্মরণকালের সমাবেশ হবে।

পতেঙ্গা ও ইপিজেড থানা বিএনপির প্রস্তুতিসভা পতেঙ্গা থানা বিএনপির সভাপতি ডা. নুরুল আবছারের সভাপতিত্বে এবং ইপিজেড থানা বিএনপির সাধারণ সম্পাদক রোকন উদ্দিন মাহমুদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা।

 

এছাড়া ৪০ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী হারুন কো., সাধারণ সম্পাদক মঞ্জুরুল কাদের, ৪১ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শফিউল আলম, ৩৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আশরাফ উদ্দিন, সাধারণ সম্পাদক মজিবুর রহমান উপস্থিত।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট