চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

পচা ও বাসি খাবার, চট্টগ্রামের সাফরান-মোঘল দরবার গুনল জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৮ অক্টোবর, ২০২২ | ১০:৪৮ অপরাহ্ণ

ফ্রিজে পচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে চট্টগ্রাম নগরীর মোমিন রোডের সাফরান রেস্টুরেন্ট, মোগল দরবার রেস্টুরেন্টসহ ৯ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৮ অক্টোবর) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেন কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার উমর ফারুক, বাকলিয়া সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার এসএমএন জামিউল হিকমা ও জেলা প্রশাসকের সহকারী কমিশনার আবদুল্লাহ আল মামুন।

নগরীর মোনিন রোড, সরাইপাড়া, পাহাড়তলী, লালখানবাজার, ওয়াসা, খুলশি ও বায়েজিদ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উমর ফারুক। তিনি বলেন, ফ্রিজে পচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিসহ বিভিন্ন অপরাধে নগরীর ৯টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে মোমিন রোডের সাফরান, ব্লু ওশান, মোগল দরবার, আলী হোটেলও রয়েছে। এসব রেস্টুরেন্টে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হচ্ছে। এছাড়া ফ্রিজে পচা-বাসি খাবার রাখা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সহযোগিতা করেন বিএসটিআইয়ের প্রতিনিধি, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, ক্যাবের সদস্যরা।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট