চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিভিন্ন স্থানে জাতীয় শোকদিবসের অনুষ্ঠানে বক্তারা

তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু পূর্ণ অবয়বে উদ্ভাসিত

২ আগস্ট, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন শুরু করেছে। এসব অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের মুক্তিযুদ্ধের মহত্তম অর্জন এবং সেই অর্জনের প্রাণপুরুষ বঙ্গবন্ধুকে নিয়ে এক সময় একদল জ্ঞানপাপী অযথা কুতর্ক করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করেছিল। এমনকি স্বাধীনতার ডাক কে দিয়েছেন এমন সর্বজন বিষয়কেও খুবই নোংরাভাবে বিতর্কিত করার অপচেষ্টা করা হয়েছিল। আর দুঃখের কথা এই যে, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই অপকর্ম করার চেষ্টা করা হয়েছিল। তবে ইতিহাস তার আপন গতিতে এইসব আর্বজনা দূর করে বর্তমানে সঠিক পথেই এগিয়ে চলছে।
সিটি কর্পোরেশন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে মাসব্যাপী অনুষ্ঠানমালা উদ্বোধন করেন সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন। এই প্রথমবারের মত মাসব্যাপী শোক দিবসের কর্মসূচি গ্রহণ করে চসিক। উদ্বোধনী বক্তৃতায় সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু কোন ব্যক্তি বা দলের নয়, তিনি বাঙালি জাতি ও দেশের সম্পদ। বঙ্গবন্ধু ছিলেন আপাদমস্তক বাঙালি । নগরীর থিয়েটার ইনস্টিটিউটে চসিক আয়োজিত জাতীয় শোক দিবসের উদ্বোধনী অনুষ্ঠান শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন চসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো.

সামসুদ্দোহা। বক্তব্য রাখেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শিক্ষা স্বাস্থ্য স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, আবদুল কাদের, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, চসিক সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম। এসময় কাউন্সিলর এ এফ কবির আহমদ মানিক, এইচ এম সোহেল, এম আশরাফুল আলম, সফিউল আলম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, লুৎফুন্নেসা দোভাষ বেবী, ফারহানা জাবেদ, ফারজানা পারভীন, আফরোজা কালাম, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসসহ চসিকের বিভাগীয় ও শাখাপ্রধানগণ উপস্থিত ছিলেন।
মাসব্যাপী কর্মসূচির মধ্যে ১ আগস্ট হতে ৮ আগস্ট পর্যন্ত চসিক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর উপর কবিতা আবৃত্তি,ভাষণ,বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতা ও আলোচনা সভা, চসিক পরিচালিত সকল কিন্ডারগার্টেন ও প্রাথমিক বিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ৭ আগস্ট আন্দরকিল্লা পুরাতন ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চিত্র প্রদর্শনী,বঙ্গবন্ধু বিষয়ে ডকুমেন্টরি প্রদর্শনী ও আলোচনা সভা, ১৪ আগস্ট কর্পোরেশন পরিচালিত সকল মসজিদ সমূহে মিলাদ ও বিশেষ মোনাজাত, ১৫ আগস্ট সূর্য উদয়ের সাথে সাথে চসিক প্রধান কার্যালয়সহ চসিকের সকল প্রতিষ্ঠান ও ওয়ার্ড অফিস সমূহে জাতীয় পতাকা ও কর্পোরেশনের পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় আন্দরকিল্লা বঙ্গবন্ধু চত্বরে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯ টায় এতিম সমাবেশ, খতমে কোরআন ও তবরুক বিতরণ, সকল ওয়ার্ড অফিস ও চসিক ফোরকানিয়া মাদ্রাসায় খতমে কোরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, সকাল ১০ টায় চসিক কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে আলোচনা সভায়, পাথরঘাটা সেবক কলোনিতে বঙ্গবন্ধু বিষয়ে চলচ্চিত্র প্রদর্শনী এবং সুবিধামত সময়ে অন্যান্য সেবক কলোনিগুলোতে চলচ্চিত্র প্রদর্শন, মাসব্যাপী চসিকের সকল স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান ও রক্তদান কর্মসূচি, ২০ আগস্ট হতে ২৪ আগস্ট চসিকের রাজস্ব বিভাগের ৮টি সার্কেলে চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা । ২৪ আগস্ট হতে ৩০ আগস্ট চসিক পরিচালিত সকল কলেজে বঙ্গবন্ধুর উপর কবিতা আবৃত্তি,ভাষণ,বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতা ও আলোচনা সভা, ৪১ টি ওয়ার্ডে মাসব্যাপী সুবিধামত সময়ে স্ব স্ব উদ্যোগে ওয়ার্ড ভিত্তিক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন, ৩১ আগস্ট এম এ আজিজ স্টেডিয়ামের সবুজ মেলা মঞ্চে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।
উত্তর জেলা আওয়ামী লীগ : শোক দিবস পালন উপলক্ষে উত্তর জেলা আওয়ামী লীগের গৃহীত কর্মসূচির ১ম দিনে গতকাল ভোরে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বেলা ১১ টায় ১৫ আগস্টের শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে নীরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় এক সংক্ষিপ্ত আলোচনা সভা সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, সহসভাপতি অধ্যাপক মো. মঈনুদ্দিন, এডভোকেট ফখরুদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস গণি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ পালিত, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিন শাহ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, তথ্য ও গবেষণা সম্পাদক ইঞ্জি. মো: হারুন, আইন সম্পাদক এড. ভবতোষ নাথ, উপদপ্তর সম্পাদক আলাউদ্দিন সাবেরী, কার্যনির্বাহী সদস্য ইফতেখার হোসেন বাবুল, এসএম শফিউল আলম, কেন্দ্রীয় যুবলীগ সহসম্পাদক মো. সেলিম উদ্দিন, সদস্য শেখ ফরিদ চৌধুরী, উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি তানভির হোসেন তপু, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিমসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ।
দক্ষিণ জেলা আওয়ামী লীগ : দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম হওয়ায় বাংলাদেশ সৃষ্টি হয়েছে। পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে। দক্ষিণ জেলা আওয়ামী লীগ কর্তৃক পুরো আগস্ট জুড়ে গৃহীত কর্মসূচির সূচনা পর্বে গতকাল বৃহস্পতিবার আন্দরকিল্লাস্থ সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি এড. এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি এম এ সাইদ, সাংগঠনিক সম্পাদক এড. জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার দাশ, আইন বিষয়ক সম্পাদক এড. মির্জা কছির উদ্দিন, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আবু জাফর, বন বিষয়ক সম্পাদক এড. মুজিবুল হক, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক তিমির বরণ চৌধুরী, মহিলা সম্পাদিকা এড. কামরুন নাহার, কৃষি সম্পাদক এড. আবদুর রশিদ, মাহফুজুল হক চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়–য়া, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম এ মালেক, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সদস্য মোস্তাক আহমদ আঙ্গুর, মাহবুবুর রহমান শিবলী, এ কে আজাদ, শাহিদা আক্তার জাহান, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী, কর্ণফুলী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম, দক্ষিণ জেলা তাঁতীলীগ আহবায়ক দিদারুল আলম, আওয়ামী লীগ নেতা শ্যামল দাশ, তাজুল ইসলাম, মাহফুজুর রহমান মেরু, রিদুয়ানুল হক টিপু, নেছার আহমদ, মো. সোলায়মান।
স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ : বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন বাঙালির কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। শোকাবহ আগস্টের কর্মসূচির ১ম দিনে চট্টগ্রাম প্রেসক্লাবের সম্মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করতে গিয়ে বক্তারা এ কথা বলেন। এ সময় শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন চৌধুরী, চট্টগ্রাম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) রেজাউল করিম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান এ এম এম মুজিবুর রহমান, পালি বিভাগের বিভাগীয় প্রধান ড. অর্থদর্শী বড়–য়া, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বিদ্যালয়ের পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী, বাকলিয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সুবির হাওলাদার, সহকারী অধ্যাপকদের মধ্যে উপস্থিত ছিলেন মো. জাকির হোসেন, শহীদুল হক চৌধুরী, সুরজিৎ বড়–য়া, মফিদুল ইসলাম, প্রভাষকদের মধ্যে উপস্থিত চিলেন মোহাম্মদ বেলাল হোসেন, কিরটী দত্ত, দেলোয়ার হোসেন, হুমায়ুন কবির, আবদুল হামিদ, ওয়াসিম হাসান, অর্পন কুমার চৌধুরী প্রমুখ।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও আন্তর্জাতিক সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, আমাদের তরুণ প্রজন্মের কাছে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পূর্ণ অবয়বে উদ্ভাসিত হচ্ছেন। রবীন্দ্রনাথ তাঁর ‘ভারতবর্ষের ইতিহাস’ প্রবন্ধে লিখেছেন যে, সেই জাতিই ভাগ্যবান যার নতুন প্রজন্ম সঠিক ইতিহাস থেকে অনুপ্রেরণার রস খুঁজে পায়। আমাদের বড়ই দুর্ভাগ্য যে, আমাদের মুক্তিযুদ্ধের মহত্তম অর্জন এবং সেই অর্জনের প্রাণপুরুষ বঙ্গবন্ধুকে নিয়ে এক সময় একদল জ্ঞানপাপী অযথা কুতর্ক করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করেছিল। এমনকি স্বাধীনতার ডাক কে দিয়েছেন এমন সর্বজন বিষয়কেও খুবই নোংরাভাবে বিতর্কিত করার অপচেষ্টা করা হয়েছিল। আর দুঃখের কথা এই যে, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই অপকর্ম করার চেষ্টা করা হয়েছিল। তবে ইতিহাস তার আপন গতিতে এইসব আর্বজনা দূর করে সঠিক পথেই এগিয়ে চলছে। গতকাল চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাসব্যাপী কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থ বিতরণ অনুষ্ঠান ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধ ও তাঁর মূল প্রেরণার উৎস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধীরে ধীরে স্বমহিমায় অধিষ্ঠিত হতে দেখে আমাদের নতুন প্রজন্ম এখন অনেকটায় আশ্বস্ত। দলমত নির্বিশেষে তিনি বাঙালি জাতির সবচেয়ে উজ্জ্বল আইকন হিসেবে দিন দিন আরো বিরাট হচ্ছেন, আরও প্রবল হচ্ছেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এম এ মান্নান শিমুল, চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী, জাবেদুল আলম সুমন, শিক্ষক সৈয়দ নজরুল ইসলাম, কামাল উদ্দিন চৌধুরী, সজল দাশ, অচিন্ত্য কুমার দাশ, মো. হারুন, মো. জামাল উদ্দিন প্রমুখ।
ছাত্রলীগ : চট্টগ্রাম মহানগর আওতাধীন কলেজ, থানা ও ওয়ার্ড সমূহের উদ্যোগে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল ১ আগস্ট নগরীর আন্দরকিল্লাস্থ বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আরিফ মঈনুদ্দীন, মহানগর ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. সোহেল, উপ ধর্মবিষয়ক সম্পাদক রাশেদুল আলম চৌধুরী, সহ-সম্পাদক অরবিন সাকিব ইভান, সদস্য তানজিরুল হক, কায়সার হামিদ, সৈকত দাশ, বোরহান উদ্দিন গিফারী, ওমর ফারুক সুমন, ইফতেখার উদ্দিন।
ইউসেপ: বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ইউসেপ বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চল মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছ। কর্মসূচির মধ্যে রয়েছে ১ আগস্ট প্রতিটি ইউসেপ স্কুলের প্রধান ফটকে জাতীয় শোকদিবসের ব্যানার সাঁটানো, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ১৫ আগস্ট প্রতিটি স্কুলে শোক র‌্যালি, দোয়া মাহফিল, আলোচনা, প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং মাসব্যাপী প্রতিটিকর্ম দিবসে সকাল বেলায় এসেম্বলির সময় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ।
ইউসেপ আমবাগান সাধারণ স্কুল ও টেকনিক্যাল স্কুলের ছাত্র/ছাত্রীদের যৌথ সমাবেশের মাধ্যমে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন ইউসেপ চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক জয় প্রকাশ বড়ুয়া। বক্তব্য রাখেন ইউসেপ চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা আকরাম হোসেন সবুজ সাধারণ ও টেকনিক্যাল স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল আলীম, খন্দকার তুহীন আলী, আঞ্চলিক কর্মকর্তা মো. ইব্রাহীম খলিল ভুইয়া।
বিজয় ৭১: শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে ২ আগস্ট সকাল ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, ৪ আগস্ট মেরন সান স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ অভিযান ও চারা বিতরণ। ৫ আগস্ট হাটহাজারী আকবরিয়া স্কুল এন্ড কলেজে গাছের চারা বিতরণ। ৬ আগস্ট সন্ধ্যা ৭ টায় জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির পিতার স্মারক গ্রন্থ প্রকাশের জন্য প্রস্তুতিমূলক আলোচনা সভা। ৯ আগস্ট সকাল ১০ টায় ফ্রি চিকিৎসা ক্যাম্প। ১৫ আগস্ট সকাল ৮ টায় কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা সভা, বিকাল সাড়ে ৪ টায় কদম মোবারক মসজিদে শোক দিবসের দোয়া ও মিলাদ মাহফিল, সন্ধ্যা ৬ টায় রাজাপুকুর লেনস্থ লোকনাথ ধাম মন্দিরে বিশেষ প্রার্থনা, ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার প্রতিবাদে চেরাগী চত্বরে বিকাল ৪ টায় প্রতিবাদী সমাবেশ, ২২ আগস্ট কদম মোবারক স্কুলে বিকাল ৩ টায় বিভিন্ন স্কুলের ছাত্র/ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর উপর চিত্রাংকন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২৪ আগস্ট বিকাল ৪ টায় সুপ্রভাত স্টুডিও হলে শোক দিবস ও অংশগ্রহণকারী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট