চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মেয়াদ ও মূল্য স্টিকারের ওপর ফের স্টিকার, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৫ জানুয়ারি, ২০২২ | ৯:০২ অপরাহ্ণ

পণ্যের মেয়াদোত্তীর্ণ ও মূল্যের স্টিকার তুলে নতুন স্টিকার ব্যবহারের দায়ে ৫ প্রতিষ্ঠানকে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। বুধবার (৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর পযর্ন্ত চট্টগ্রাম নগরীর খুলশী  ও চকবাজার থানা এলাকায় এই অ‌ভিযান প‌রিচালনা করে উক্ত জরিমানা আদায় করেন  ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের কর্মকর্তারা। 
ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালযলয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন জানান, অ‌ভিযা‌নে ফার্মভীলে সুপার শপ ও বেকারিকে মেয়াদ উত্তীর্ণ দধি, রসমলাই ও মিষ্টান্ন পণ্যের মেয়াদ উত্তীর্ণের পর স্টিকার তুলে নতুন মেয়াদ সম্বলিত স্টিকার ব্যবহারের দায়ে ১০ হাজার  টাকা, মাহমুদা ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা, তাবা রেস্টুরেন্টেকে মূল্য তালিকায় ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে খাবার বিক্রয় ও খাবারে অননুমোদিত দ্রব্য খাবারে ব্যবহারের দায়ে ৬০ হাজার টাকা, লেজেটলি রেস্টুরেন্টকে খাবারে অননুমোদিত ও মেয়াদ উত্তীর্ণ দ্রব্য ব্যবহারের দায়ে ৪০ হাজার টাকা, আর্টিজান ব্র্যান্ডকে জামার গায়ে প্রদত্ত মূল্যকে ঘষে নতুন অধিক মূল্য সংযোজন করে ডিসকাউন্ট প্রদানের দায়ে ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালযলয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।
পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট