চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

খুলশীতে কিডনি ও লিভার পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর, ২০২১ | ৮:৩৭ অপরাহ্ণ

ফেসবুক গ্রুপ খুলে চলতো কিডনি ও লিভার পাচারকারী চক্রের ডোনার সংগ্রহ। ডোনারের সঙ্গে ৪ থেকে সাড়ে ৪ লাখ টাকায় মৌখিক চুক্তি হতো। আর চক্রটি কিডনি বিক্রির জন্য ভারতীয় এজেন্টদের কাছ থেকে নিত ১৫ থেকে ২০ লাখ টাকা। সম্প্রতি সাইফুল ইসলাম নামে একজনকে সাড়ে ৪ লাখ টাকায় কিডনি ডোনেট করার প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের চেষ্টার অভিযোগে চট্টগ্রামের খুলশী এলাকা থেকে এই চক্রের তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল ৫টায় চট্টগ্রামের খুলশীতে ইন্ডিয়ান ভিসা অফিসের সামনে থেকে তাদের আটক করে র‌্যাব। র‍্যাব-৭ জনসংযোগ কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ চপল শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন : কিশোরগঞ্জ সদরের আখড়া বাজার এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে আতিকুর রহমান রনি (৩৬), মুন্সিগঞ্জ জেলার বাসুদিয়া গ্রামের মো. মতিউর রহমানের ছেলে মোহাম্মদ আলী ডালিম (৩৫) ও মাদারীপুর জেলার শিবচর থানার সম্বুক এলাকার মৃত মুজিবুর রহমানের ছেলে মো. আলম হোসেন (৩৮)।

নিয়াজ মোহাম্মদ চপল জানান, ঋনগ্রস্ত বিদেশফেরত ও দরিদ্র মানুষকে একপ্রকার ফাঁদে ফেলে তাদের ভারতে পাঠিয়ে কিডনি ও লিভার পাচার করত এরা। কিডনির ডোনারদের মোটা অঙ্কের অর্থের লোভ দেখিয়ে ভারতে পাঠানো হয়। এ জন্য তাদের পাসপোর্ট তৈরি করে দেওয়াসহ সব ব্যবস্থা করে চক্রের সদস্যরা। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট