চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

ঢাকার আদলে চট্টগ্রামে নির্মিত হবে এফডিসি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর, ২০২১ | ৬:৫৮ অপরাহ্ণ

ঢাকার আদলে চট্টগ্রামেও এফডিসির একটি শাখা নির্মিত হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। তিনি বলেছেন, বিটিভি চট্টগ্রামের ১০ একরের মধ্যে ১ একর জমি এফডিসিকে ব্যবহারিক কাজের জন্য ইতিমধ্যে দিয়ে দিয়েছে। এছাড়া চট্টগ্রাম জেলা প্রশাসনের সাথে আমরা ৩০ একর জায়গার বিষয়ে কথা বলেছি। এতে করে চট্টগ্রামে সিনেমা নির্মাণ করা সহজ হবে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দামপাড়ার মাল্টিপারপাস সেটে আয়োজিত মহরত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেন, মুক্তিযুদ্বে তৎকালীন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার শামসুল হকের বীরত্বের সত্য ঘটনা অবলম্বনে যে ‘দামপাড়া’ ছবি নির্মিত হচ্ছে তাতে মুক্তিযুদ্বে পুলিশের অবদান জানতে পারবে মানুষ। বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধের শুরু থেকেই পাকিস্তানীদের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন বাঙালি পুলিশ সদস্যরা ।

তিনি আরও বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে ধন্যবাদ জানাই, কারণ সিনেমা নিমার্ণের কথা তাদের ছিল না। একাত্তরে যুদ্ধ দেখা মানুষ গুলো একে একে চলে যাচ্ছে। শহীদ এসপি শামসুল হকের স্ত্রী মাহমুদা হক এখনও জীবিত আছেন। মুক্তিযুদ্ধে শহীদদের সংগ্রামী তথ্য তাদের পরিবারই ভালো দিতে পারবেন। সম্প্রচার মন্ত্রী হিসেবে ছবি নির্মাণ করলে আমার ভালো লাগে, যদি সেটা মুক্তিযুদ্ধের হয় তাহলে তো কথাই নেই। এরকম ছবি নির্মাণ করে স্মৃতিগুলো সংরক্ষিত করতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। বিশেষ অতিথি ছিলেন রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, দামপাড়া ছবির নায়ক ফেরদৌস, নায়িকা আশা হাবীব ভাবনা, ছবিটির পরিচালক শুদ্ধমান চৈতন, ছবিটির রচিয়তা আনন জামান, চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশের দক্ষিণ বিভাগের উপ পুলিশ কমিশনার ও ছবিটির নির্বাহী প্রযোজক বিজয় বসাক প্রমুখ।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট