চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে প্রথম বারের মত হচ্ছে রোবট অলিম্পিয়াড

১৯ নভেম্বর, ২০২১ | ১২:৫২ অপরাহ্ণ

রিসার্চ ল্যাব চট্টগ্রাম, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে চট্টগ্রামে প্রথম বারের মত আয়োজিত হচ্ছে ‘চট্টগ্রাম রোবটিক্স অ্যান্ড রিসার্চ অলিম্পিয়াড-২১’।

আগামী ২০ নভেম্বর দিনব্যাপী এই আয়োজনে থাকছে- জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মিউজুবাস প্রদর্শনী, রোবট প্রজেক্ট শোকেসিং প্রতিযোগিতা, রোবট তৈরিকরণ ওয়ার্কশপ, রোবটিক্স কুইজ প্রতিযোগিতা, লাইন ফলোয়ার কম্পিটিশন, ফুটবট প্রতিযোগিতা।

কাল শনিবার প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলে চট্টগ্রামের সকল স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।

অলিম্পিয়াডে প্রধান অতিথি থাকবেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মুহাম্মদ মুনীর চৌধুরী। রোবটিক্স প্রযুক্তি ও গবেষণা বিষয়ের উপর আলোচনা করবেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ডিপার্টমেন্টের প্রফেসর ড. কৌশিক দেব, গ্লোবাল পিলান্থ্রপিক প্লানেট’র চেয়ারম্যান এবং রিসার্চ ল্যাব চট্টগ্রামের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ মুহিউদ্দীন মাহি, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মুহাম্মদ লুৎফুর রহমান, সাবেক অধ্যক্ষ আব্দুল মালেক (বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট), সাবেক অধ্যক্ষ মুহাম্মদ নুরুল কবীর (চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট) এবং প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের উপাধ্যক্ষ ই.ইউ.এম. ইন্তেখাব (সিনিয়র স্কুল)। বিজ্ঞপ্তি

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট