চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চবি’র প্রথম নারী সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম

নিজস্ব সংবাদদাতা,চবি

৮ জুলাই, ২০১৯ | ৮:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম নারী হিসেবে সহকারী প্রক্টরের দায়িত্ব পেলেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম। একই সাথে লোকপ্রশাসন বিভাগের মুহাম্মদ ইয়াকুবকেও সহকারী প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার কেএম নূর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

কেএম নূর আহমেদ বলেন, সহকারী প্রক্টরের পদ শূন্য থাকায় উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক ড. শিরিন আখতার রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ইয়াকুবকে নিয়োগ দেন। তারা দু’জনই দায়িত্বভার গ্রহণ করেছেন।



অনুভূতি জানতে চাওয়া হলে অধ্যাপক মরিয়ম ইসলাম বলেন, আমার ওপর যে গুরুদায়িত্ব দেয়া হয়েছে তা আমি ভালোভাবে পালনের চেষ্টা করবো। এ ব্যাপারে সকলের কাছে আমি সহযোগিতা ও দোয়াপ্রার্থী।

সদ্য নিয়োগ পাওয়া আরেক সহকারী প্রক্টর মো. ইয়াকুব বলেন,বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষায় কর্তৃপক্ষ আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা সঠিক ভাবে পালনের চেষ্টা থাকবে। এ ব্যাপারে সকলের সহযোগিতা আশা করছি।

প্রসঙ্গত, ১৯৬৬ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর এবারই প্রথম কোনো নারী সহকারী প্রক্টর হিসেবে যোগদান করেন। এর আগে এ পদে কোনো নারী শিক্ষক ছিলেন না।

পূর্বকোণ/মিজান-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট