চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

সেরা রাঁধুনী হলেন চট্টগ্রামের সাদিয়া

অনলাইন ডেস্ক

১০ জুলাই, ২০২১ | ৪:১৮ অপরাহ্ণ

তুমুল প্রতিদ্বন্দ্বিতার পর সেরা তিনের অপর দুই প্রতিযোগী খুলনার নাদিয়া নাতাশা এবং ঢাকার মরিয়ম হোসেন নূপুরকে হারিয়ে এবারের সেরা রাঁধুনী ১৪২৭-এর বিজয়ী হয়েছেন চট্টগ্রামের বিবিএ শিক্ষার্থী সাদিয়া তাহের। নাতাশা দ্বিতীয় এবং নূপুর তৃতীয় স্থান অর্জন করেছেন। ছয় মাসেরও বেশি সময়ব্যাপী প্রতিযোগিতা শেষে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। পুরস্কার হিসেবে সাদিয়া পেয়েছেন স্মারক ও ১৫ লাখ টাকা। এছাড়া নাতাশা ও নূপুর পেয়েছেন যথাক্রমে ১০ ও ৫ লাখ টাকা ও স্মারক।

দেশের নানা প্রান্তের রন্ধনশিল্পীদের রান্নার প্রতিভার কথা সারাদেশকে জানানোর প্রতিশ্রুতি নিয়ে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ৬ষ্ঠ বারের মতো সেরা রাঁধুনী প্রতিযোগিতার আয়োজন করেছিলো মাছরাঙা টেলিভিশনে। যার আনুষ্ঠানিক যাত্রা শুরু গত বছরের ২৯ ডিসেম্বর। গ্র্যান্ড অডিশনের পর ১৫ জনকে নিয়ে শুরু হয় মহামঞ্চের (স্টুডিও রাউন্ড) লড়াই। কঠিন নানা চ্যালেঞ্জ পার হয়ে নাতাশা, সাদিয়া ও নূপুর সেরা তিনে জায়গা করে নেন। এরপর কক্সবাজারে আরো দুটি প্রফেশনাল চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় তাদের। যার নম্বর নির্ধারণ করে চূড়ান্ত ফলাফল।

গ্র্যান্ড ফিনালেতে ছিলো বর্ণাঢ্য সব আয়োজন। প্রথমে ছিলো সারা বাংলার সেরা স্বাদের উপর নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাবের পরিচালনায় ধৃতি নর্তনালয়ের শিল্পীদের মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনা। সেটি শেষ হবার পর উপস্থাপক মারিয়া নূরের আমন্ত্রণে স্বাগত বক্তব্য রাখেন স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। তিনি তার বক্তব্যে সকল প্রতিযোগীকে অভিনন্দন জানান এবং বাংলার স্বাদ ও খাবারের কথা বিশ্বমঞ্চে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। গ্র্যান্ড ফিনালের বর্ণাঢ্য আয়োজনে আরো ছিলো প্রিয় অভিনেত্রী তারিন জাহানের কুইজ শো, অভিনেতা সাজু খাদেমের কৌতুক আয়োজন এবং গানের দল ‘জলের গান’-এর পরিবেশনা।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আয়োজিত গ্র্যান্ড ফিনালে আয়োজনে এসেছিলেন সেরা রাঁধুনীর মহামঞ্চের লড়াইয়ের জন্য নির্বাচিত ১৫ জন ও তাদের পরিবার-স্বজনেরা, সেরা রাঁধুনীর বিগত আসরগুলোর শীর্ষ প্রতিযোগীরা, দেশের বরেণ্য রন্ধন বিশেষজ্ঞরা এবং স্কয়ার-এর বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ক্রিয়েটিভ এজেন্সি হিসেবে সেরা রাঁধুনী ১৪২৭-এর পুরো আয়োজনটির সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে ছিলো মিডিয়াকম লিমিটেড।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট