চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

ডবলমুরিংয়ে গুদামের লুট হওয়া ৩৩ লাখ টাকার মালামাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

৩১ মে, ২০২১ | ১১:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ডবলমুরিংয়ে আবুল খায়ের টোব্যাকো কোম্পানি লিমিটেডের খাজা ট্রেডার্স নামে এক পরিবেশকের গুদাম থেকে লুট হওয়া ৩০ লাখ টাকার মালামাল উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (৩০ মে) দিবাগত রাতে এ তথ্য নিশ্চিত করেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

পুলিশ জানায়, চক্রের চোরাই কারবারের সঙ্গে জড়িত পিতা ও পুত্রকে গ্রেপ্তার করা হয়েছে। পুত্র কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের শিক্ষার্থী।

ওসি মোহাম্মদ মহসীন জানান, আবুল খায়ের গ্রুপের লুট হওয়া ৩৩ লাখ টাকার পণ্য উদ্ধার ও ঘটনায় জড়িত মূল হোতাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা শুধু গত ৪ মাসেই কোটি টাকার বেশি মূল্যের মালামাল লুট করেছে। গত ৫ বছরে চক্রটি প্রায় ৫০টি ডাকাতির ঘটনায় প্রায় ১০ কোটি টাকার মালামাল লুট করে।

তিনি আরও জানান, সম্প্রতি পতেঙ্গায় গুদামের মালামাল লুট করার সময় বাধা দেওয়ায় একজনকে হত্যা করা হয়েছে। এছাড়া কোথাও বাধাপ্রাপ্ত হলে গুলিও করে চক্রটি। এ সম্পর্কে বিস্তারিত জানাতে সোমবার (৩১ মে) সকাল সাড়ে ১১ টায় থানায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৭ মে) ভোর ৪টায় খাজা ট্রেডার্স গুদামের মালামাল লুট করা হয়।

পরিবেশক এমএম হোসাইন পারভেজ পূর্বকোণকে জানান, ওইদিন ভোর ৪টার দিকে ১০ থেকে ১২ জন ডাকাত দল অস্ত্রসহ এসে গুদামের তালা ভেঙে মালামাল নিয়ে গেছে। ক্যাশ টাকা নিতে পারেনি, তারা ফজরের আযানের একটু আগে এসেছিল। অফিসে শাহ আলম নামের এক স্টোরকিপার থাকতেন। গুদামের তালা ভাঙার শব্দে তিনি বের হলে তাকে দেশি অস্ত্র দিয়ে আঘাত করে বসিয়ে রাখে ডাকাতরা। রাতে তারা পাহাড়তলী আবুল খায়ের অফিসেও হানা দিয়েছিল। এ সময় দুই দারোয়ানকে বেঁধে রাখে। সুবিধা করতে না পেরে কদমতলীতে আমাদের গুদামে ডাকাত দল হানা দেয়। গুদাম থেকে ১০১ কার্টন মালামাল গিয়ে গেছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট