চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

প্রবাসীর ২৬ ভরি স্বর্ণ হাতিয়ে গ্রেপ্তার হলেন তারা

নিজস্ব প্রতিবেদক

৩১ মার্চ, ২০২১ | ৩:০২ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ওমান প্রবাসীর কাছ থেকে কৌশলে ২৬ ভরি স্বর্ণালংকার হাতিয়ে নেওয়ার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাউজানের মাঝিপাড়ার মো. ফারুকের ছেলে মো. রাসেল (২৫), পশ্চিম ডাবুয়ার মো. আলমগীর মোহাম্মদ হাসান (২২) ও পাঁচলাইশের বিবিরহাট এলাকার সালাউদ্দীনের ছেলে মো. তাজউদ্দীন তাজু (২২)।

মঙ্গলবার (৩০ মার্চ) রাতে হাটহাজারী ও রাউজানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

জানা গেছে, গত ২১ মার্চ ওমান প্রবাসী আতিকুল্লাহ প্রকাশ এনাম ২৬ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে দেশে আসেন। তার পূর্ব পরিচিত মো. রাসেল বিষয়টি জানতে পেরে এসব স্বর্ণালঙ্কার ভরি প্রতি ৭৫ হাজার টাকায় কেনার প্রস্তাব দেন। এনাম এক পর্যায়ে স্বর্ণগুলো রাসেলের কাছে বিক্রির জন্য রাজি হয়। এরপর গত ২৭ মার্চ বেলা সাড়ে ১১টায় এসব স্বর্ণ ক্রয় করার জন্য এনামকে পাঁচলাইশ থানার সুন্নিয়া মাদ্রাসা সংলগ্ন রেলগেটের পাশে আসতে বলেন রাসেল।এনাম সেখানে গেলে রাসেল পরে টাকা দেবে বলে তার কাছ থেকে স্বর্ণগুলো নিয়ে যায়। এর কয়েকদিন পর রাসেল এনামকে স্বর্ণের টাকা না দিয়ে উল্টো তাকে প্রাণনাশের হুমকি দেয়। পরে এনাম থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। 

পাঁচলাইশ থানার পুরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কবির হোসেন বলেন, হাটহাজারী ও রাউজানে অভিযান চালিয়ে ২২ ভরি স্বর্ণসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে স্বর্ণ বিক্রি ২ লাখ ২৬ হাজার টাকাও উদ্ধার করা হয়। এ ঘটনায় পাঁচলাইশ থানায় একটি মামলা রুজু করা হয়েছে। 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট