চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

চট্টগ্রামে শিশু মারধরের মামলায় সেই শিক্ষক কারাগারে

 নিজস্ব প্রতিবেদক

১১ মার্চ, ২০২১ | ৩:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীর একটি মাদ্রাসায় আট বছর বয়সী এক ছাত্রকে বেধড়ক পেটানোর মামলায় গ্রেপ্তার মাদ্রাসাশিক্ষক মাওলানা মো. ইয়াহিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদা শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে শিশু নির্যাতনের ঘটনায় প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। ১৪ মার্চের মধ্যে এ বিষয়ে আদালতকে জানাতে বলা হয়েছে।

রাষ্ট্রপক্ষ বিষয়টি আদালতের নজরে আনলে আজ বিচারপতি নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূর উদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির জানান, গ্রেপ্তার হওয়া মাদ্রাসাশিক্ষককে আজ কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে গতকাল বুধবার ওই শিশু শিক্ষার্থীকে মারধরের ঘটনার একটি ভিডিও ভাইরাল হলে দেশজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়।

এদিকে ওই ঘটনায় থানায় মামলা করেছে শিশুটির পরিবার। গতকাল বুধবার সন্ধ্যায় গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার সরফভাটা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গত মঙ্গলবার রাতে ওই শিক্ষককে মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়। মাওলানা ইয়াহিয়া হাটহাজারী সদরের মারকাযুল ইসলামিক একাডেমি নামের হাফেজি মাদ্রাসার শিক্ষক।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট