চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

আনোয়ারায় পাঁচ ভাইয়ের ঘর পুড়ে ছাই, ক্ষতি ১৫ লাখ টাকা

আনোয়ারা সংবাদদাতা

২ জুলাই, ২০২৩ | ৬:৪১ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে পুড়ে গেছে একই পরিবারের পাঁচ সহোদর ভাইয়ের বসতঘর।

 

শনিবার (১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বটতলী ইউনিয়নের চাপাতলী এলাকার কমল আলীর বাড়ির মৃত ফজল আহমদের বসতঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

 

ক্ষতিগ্রস্তরা হলেন, মৃত ফজল আহমদের ছেলে মৃত জাফর আহমদ, নুরুল আলম, সৈয়দ নুর, রহমত উল্লাহ্ ও আলী হোসেন। আগুনে একই পরিবারের পাঁচভাইয়ের জমির দলিলপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে গেছে।

 

ক্ষতিগ্রস্ত মৃত জাফর আহমদের স্ত্রী মরিয়ম খাতুন জানায়, স্বামীর মৃত্যুর পর পাঁচ মেয়েকে নিয়ে খুব কষ্টে জীবনযাপন করছি। শেষ সম্বল হিসেবে এ জমিতে ঘরটা ছাড়া কিছুই ছিলো না। রাতের আগুনে ঘর ও দলিলপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। কেউ পরিকল্পিতভাবে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুন ধরিয়ে দিয়েছে বলেও তিনি দাবি করেন।

 

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ ইসমাইল হোসেন বলেন, ফায়ার সার্ভিস কর্মীদের গাড়ি ঢুকতে না পারায় আগুন নিয়ন্ত্রণে আনতে কষ্টছে। আগুন লাগার সঙ্গে-সঙ্গে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভানো সম্ভব হয়। আগুনে একই পরিবারের পাঁচভাইয়ের ঘর পুড়ে গেছে।

 

আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ মোহাম্মদ বেলাল হোসেন বলেন, আগুনের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যায়। কিন্তু ঘনবসতি এলাকায় ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে পারেনি। ফায়ার সার্ভিসের গাড়ি যাওয়ার আগে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট