চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বীর বাহাদুর

বান্দরবান মডেল জেলায় পরিণত হবে শিগগিরই

নিজস্ব সংবাদদাতা, লামা

৮ মে, ২০১৯ | ১:৩৫ পূর্বাহ্ণ

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, উন্নয়নের চলমান গতি অব্যাহত থাকলে অতি সত্বর বান্দরবান মডেল জেলায় পরিণত হবে।
লামার শীলেরতুয়া-রূপসীপাড়া সড়কের মাতামুহুরী নদীর ওপর গার্ডার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে ৪ মে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, এ ব্রিজ নির্মাণ হলে রূপসীপাড়া ইউনিয়নের সাথে উপজেলা সদরের দুর্গমতা কেটে গিয়ে কৃষি ও ব্যবসাখাতের ব্যাপক প্রসার ঘটবে। মন্ত্রী বলেন, এক সময় বান্দরবান জেলার যেসব স্থানে রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, ফায়ার সার্ভিস, থানা ভবন, কলেজ, স্কুল, মাদ্রাসা, বাজার শেড, হাসপাতাল, মসজিদ, মন্দির, গীর্জা, বৌদ্ধ বিহার ও বিদ্যুৎ সংযোগ ছিল না, বর্তমান সেসব স্থানে এসবের উন্নয়ন করা হয়েছে। বর্তমানে জেলার বিভিন্ন উপজেলায় আরো কয়েক কোটি টাকার উন্নয়নকাজ এগিয়ে চলছে। এ ধারা অব্যাহত থাকলে আগামী পাঁচ বছরের মধ্যে বান্দরবান একটি মডেল জেলায় পরিণত হবে।
রূপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মার সভাপতিত্বে ব্রিজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার এস.এম মোবাশে^র হোসেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, লক্ষ্মীপদ দাশ ও টিংটিং ম্যা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম চৌধুরী, উপজেলা প্রকৌশলী নাজিম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা, যুগ্ম-সাধারণ সম্পাদক বিজয় আইচ, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া ও সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, উন্নয়ন বোর্ডের সুপারভাইজার প্রশান্ত ভট্টাচার্য।
এদিন সকালে মন্ত্রী লামা-ফাঁসিয়াখালী সড়কের কুমারী সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর শেষে ছাগলখাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের উদ্বোধন করেন। পরে পাশের আলীকদম উপজেলার আবাসিক ছাত্র/ছাত্রী নিবাসের ভিত্তিপ্রস্তর, আলীকদম-ফাঁসিয়াখালী সড়ক হতে মংসিং হেডম্যান পাড়া রাস্তার কার্পেটিংয়ের ভিত্তিপ্রস্তর ও বিশ^ খাদ্য সংস্থা কর্তৃক আলীকদম উপজেলার বিভিন্ন ইউনিয়নের উপকারভোগীদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট