চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

২৩০ টাকা মুনাফাখোরীর খেসারত ৩০ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

৪ মে, ২০২০ | ৯:৩৩ অপরাহ্ণ

নগরীর হাজারী‌ লেনে তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। আজ সোমবার (৪ মে) অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় বিস‌মিল্লাহ্ মে‌ডি‌কো‌কে ২২০ টাকার স‌্যাভলন ৫৫০ টাকায় বিক্রি করায় ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

‌এছাড়া অভিযানে চকবাজা‌রের মাওলানা স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। চন্দনপুরা এলাকার শরীফ স্টোর‌কে অননু‌মো‌দিত রং সংরক্ষণ ও মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় দুই কেজি অননু‌মো‌দিত জর্দ্দা রং ধ্বংস করা হয়। মাওলানা স্টোর‌কে মেয়াদোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ ও অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জ‌রিমানা করে প্রায় ২৫০ গ্রাম রং ধ্বংস করা হয়। সি‌ডিএ কর্ণফুলী মা‌র্কেটের খাজা আমানত স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ৫ হাজার, জামাল এন্ড ব্রাদার্সকে একই অপরাধে ৫ হাজার এবং আর‌বি ব্রাদার্সকে দুই হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

এদিকে, নে‌ভি হাসপাতাল গেট এলাকার কামাল স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা এবং ১২৫ টাকা কিনে ১৯০ টাকায় আদা, রসুনসহ নিত‌্যপণ‌্য বিক্রি করায় ৪০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়। এ সময় ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে পণ‌্য কিনতে, মাস্ক-গ্লাভস প‌র‌তে অনু‌রোধ করা হয়। এছাড়াও কোনো বি‌ক্রেতা য‌দি বেশি মূ‌ল্যে পণ‌্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের হটলাইন নম্ব‌রে (১৬১২১) অভিযোগ জানা‌তে বা তথ‌্য দি‌তেও অনু‌রোধ জানান অধিদপ্তরের কর্মকর্তারা।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট