চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

করোনাভাইরাস : টাঙ্গাইলে নির্দেশ অমান্য করায় অর্থদন্ড
স্বাস্থ্যবিধি না মানায় ৪জনকে ২২ হাজার টাকা জরিমানা

৯ এপ্রিল, ২০২০ | ১:২৮ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারে নির্দেশনা অমান্য করে গরু জবাই, ১০ হাজার টাকা জরিমানা

করোনা ভাইরাস প্রতিরোধে পবিত্র শবে বরাত উপলক্ষে গরু জবাই না করতে বুধবার (৮ এপ্রিল) নির্দেশনা জারি করেছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। সামাজিক দূরত্ব বজায় রাখতে ও জনসমাগম ঠেকাতে প্রশাসনের নির্দেশনা অনেকেই মানেন নি। প্রশাসনের এই নির্দেশনাকে অমান্য করায় একব্যক্তিকে জরিমানা দিতে হয়েছে ১০ হাজার টাকা।

কক্সবাজার শহরের বাহারছড়া এলাকায় সরকারের নির্দেশনা অমান্য করে গরু জবাইয়ের সংবাদ পেয়ে বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল ১১ টার দিকে অভিযানে নামে জেলা প্রশাসনের চৌকস টিম। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ শাজাহান আলির নির্দেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লাভলি ইয়াসমিন ও বিধান কান্তি হালদারের নেতৃত্বে প্রশাসনের টিমটি প্রথমে বাহারছড়া মসজিদের দক্ষিণ পাশে হান্নান এপার্টমেন্টে পৌঁছেন। সেখানে গরু জবাই ও বিক্রির অনেক চিহ্ন তারা পান। যদিওবা ততক্ষণে মাংস ভাগবাটোয়ারা ও বেচাবিক্রি শেষ হয়ে যায়। এপার্টমেন্টের মালিকের পক্ষে কামরুল হাসানের কাছে শবে বরাতে গরু জবাই না করার বিষয়ে প্রশাসনের নির্দেশনা কেন অমান্য করেছেন জানতে চাইলে তিনি কোন সদুত্তর দেন নি। অবশেষে কামরুলকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট লাভলি ইয়াসমিন।

খোঁজ নিয়ে জানা গেছে, কক্সবাজার শহরের বাহারছড়া, নতুন বাহারছড়া, বিমানবন্দর এলাকা, নতুন জেলখানা, পাহাড়তলী, কলাতলী, খরুলিয়া নুর মোহাম্মদ চৌধুরী বাজার, উখিয়ার মরিচ্যা, ঈদগাঁও বাস স্টেশন, পেকুয়ার রাজাখালী, চকরিয়ার চিরিঙ্গা কাঁচাবাজার, খুটাখালীসহ অনেক জায়গায় গরু জবাই করেছে। সামাজিক দূরত্ব বজায় না রেখে বেচাকেনাও হয়েছে। প্রশাসনের নির্দেশনা অমান্যকারীদের খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট