চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নিজস্ব সংবাদদাতা, রাউজান

রাউজানে বঙ্গবন্ধুর ১শ ম্যুরাল উদ্বোধন

১৮ মার্চ, ২০২০ | ২:৫৩ পূর্বাহ্ণ

রাউজানে ব্যতিক্রমী আয়োজনের মধ্যে দিয়ে শুরু করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার উপজেলা ১৪টি ইউনিয়ন ও এক পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং গুরুত্বপূর্ণস্থানে প্রায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ১শ ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। স্থানীয় এমপি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী প্রধান অতিথি থেকে এসব ম্যুরাল উদ্বোধন করেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল নেয়া বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সকালে পুস্পস্তুবক অর্পণ, বেলুন, কবুতর উড়িয়ে এবং কেক কাটা। এছাড়া উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়া উপজেলার ৭শ মসজিদ-এতিমখানায় খতমে কোরআন, দোয়া মাহফিল ৫শ মন্দির, প্যাগোডায় প্রার্থনা, করোনা প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, মাস্ক, স্যানিটেরাইজ বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এছাড়া ক্যান্সার রোগীদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ, উপজেলা যুব উন্নয়ন অফিসের আওতায় ক্ষুদ্র ঋণের টাকার চেক বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য ফজলে করিম এমপি বলেন, ‘বঙ্গবন্ধু না হলে এদেশ স্বাধীন হতে পারতো না। বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। তার আত্মজীবনী পড়ে যাতে নতুন প্রজন্ম উদ্বুদ্ধ হয়, সে চেষ্টা করতে হবে।
এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, ওসি কেপায়েত উল্লাহ। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগের সভাপতিত্বে অতিথি ছিলেন অধ্যক্ষ কপিল উদ্দিন চৌধুরী, অধ্যক্ষ একেএম আবদুর রশীদ, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর চৌধুরী, পল্লী বিদ্যুতের জিএম মোল্লা মো. আবুল কালাম আজাদ, আনোয়ারুল ইসলাম, কাজী মো. ইকবাল, শাহ আলম চৌধুরী, স্বপন দাশগুপ্ত, বশির উদ্দিন খান, জমির উদ্দিন পারভেজ, আলমগীর আলী, জসিম উদ্দিন চৌধুরী, জানে আলম জনি, নজরুল ইসলাম চৌধুরী, নুরুল ইসলাম চৌধুরী শাহাজান, চেয়ারম্যান আব্বাস উদ্দিন আহমেদ, শফিকুল ইসলাম, আবদুর রহমান চৌধুরী, ভুপেশ বড়–য়া, সুকুমার বড়ুয়া, বিএম জসিম উদ্দিন হিরু প্রমুখ।
এদিকে মুজিব বর্ষ উপলক্ষে উপজেলার সরকারি অফিস, বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, মাদ্রাসা এবং দলীয় কার্যালয়গুলো আলোকসজ্জা করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট