চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক পাচারকারী নিহত

নিজস্ব প্রতিবেদক

১৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৯:৫৫ অপরাহ্ণ

উখিয়ায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক পাচারকারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ইয়াবা ও অস্ত্র। আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ভোর রাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালীর পানবাজার এলাকার নাফ নদীর তীরবর্তী কাঁকড়া ব্রীজ সংলগ্ন এলাকার বেড়িবাঁধে এ ঘটনা ঘটেছে বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

ঘটনাস্থল থেকে ১ লাখ ৪০ হাজার ইয়াবা, দেশীয় তৈরি লম্বা বন্দুকসহ তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে । নিহত মংকিউ তংচঙ্গা (২৫) বান্দরবান জেলার নাইক্ষংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকার চাচিংহ্লা তংচঙ্গার ছেলে।

বিজিবির দাবি, নিহত মংকিউ তংচঙ্গা একজন চিহ্নিত মাদক পাচারকারি। সে মিয়ানমার সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ চক্রের মাধ্যমে ইয়াবাপাচারে সক্রিয় ছিল।

লে. কর্ণেল আলী হায়দার বলেন, মিয়ানমার সীমান্তের উখিয়ার বালুখালীর পানবাজার সংলগ্ন নাফ নদীর তীরবর্তী কাঁকড়া ব্রীজ এলাকার বেড়ীবাঁধ দিয়ে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল অবস্থান নেয়। এক পর্যায়ে ভোর রাত সাড়ে ৩ টার দিকে বেড়ীবাঁধ দিয়ে মিয়ানমার দিক থেকে ৫ থেকে ৬ জন সন্দেহজনক লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এ সময় সন্দেহজনক লোকজন বিজিবির সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুঁড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। এক পর্যায়ে সন্দেহজনক ইয়াবা পাচারকারিরা গুলি ছুঁড়তে ছুঁড়তে রাতের অন্ধকারে মিয়ানমার দিকে পালিয়ে যায়। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। বিজিবির সদস্যরা গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে স্থানীয় লোকজন তার পরিচয় শনাক্ত করেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে বলে বিজিবি জানায়।

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট