চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

কথা দিয়েছিলাম, কথাটা রাখলাম : কক্সবাজারে প্রধানমন্ত্রী

কক্সবাজার সংবাদদাতা

১১ নভেম্বর, ২০২৩ | ৩:০৩ অপরাহ্ণ

কক্সবাজার আইকনিক রেল স্টেশন উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারবাসীকে দেওয়া কথা রেখেছেন জানিয়ে বলেন, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পেরে সত্যি আমি খুব আনন্দিত। একটা কথা দিয়েছিলাম, কথাটা রাখলাম। আজকের দিনটি দেশের জনগণের জন্য একটা গর্বের দিন।

 

তিনি বলেন, কক্সবাজার বিশ্বের দীর্ঘতম ও বিরল সমুদ্র সৈকত। সাধারণত এই ধরনের সমুদ্র সৈকত এবং বালুকাময় সমুদ্র সৈকত আর নেই। এখানে রেল সংযোগ করতে পেরে আমি আনন্দিত। দোহাজারী-কক্সবাজার রেলপথ এই এলাকার মানুষের স্বপ্ন ছিলো, আজ তা পূরণ হলো। এই রেল সংযোগের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থায় আরো একটি মাইলফলক স্পর্শ করলো আওয়ামী লীগ সরকার। এতে পর্যটনের শহর কক্সবাজারের সঙ্গে ঢাকার যোগাযোগ সহজ ও সাশ্রয়ী হবে।

 

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার আইকনিক স্টেশনে চট্টগ্রামের দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েল গেজ রেললাইন নির্মাণ প্রকল্পটি উদ্বোধন করতে এসে তিনি এসব কথা বলেন।

 

সরকারের উন্নয়নে গত ১৫ বছরে বাংলাদেশ বদলে গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলি দিতে রাজি নই।

 

একাত্তরে পাকিস্তানি হানাদাররা অগ্নিসংযোগ করে মানুষের ঘড়বাড়ি পুড়িয়ে দিয়েছিল মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা ধ্বংসের ওপর দাঁড়িয়ে দেশ গড়ার কাজে হাত দিয়েছিলেন।

 

শনিবার (১১ নভেম্বর) দুপুর ১ টার তিনি এ রেললাইনের উদ্বোধন করেন। এর সকাল বেলা ১১টা ৩৫ মিনিটে অনুষ্ঠানস্থলে পৌঁছান শেখ হাসিনা। দুপুর সোয়া ১২টায় প্রধান অতিথির বক্তব্য শুরু করেন তিনি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট