চট্টগ্রাম শনিবার, ১১ মে, ২০২৪

টেকনাফে র‍্যাবের পৃথক অভিযানে ৯ লাখ ইয়াবা জব্দ, গ্রেপ্তার ৫

উখিয়া সংবাদদাতা

৩০ মে, ২০২৩ | ৯:৫৩ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ৯ লাখ ইয়াবাসহ পাঁচ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আজ মঙ্গলবার (৩০ মে) ভোরে এসব ইয়াবা জব্দ করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হল- টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া এলাকার আবদুল শুক্কুরের ছেলে আলমগীর হোসেন (১৯), তার মা সোনা মেহের (৫৫), একই এলাকার সৈয়দ হোসেনের ছেলে আবুল বশর (২২), হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকার সিরাজুল ইসলামের ছেলে মো. ফয়সাল (৩১) ও একই ইউনিয়নের জাদিরপাড়া এলাকার শামশুল আলমের ছেলে এমরান প্রকাশ লাদেন (২৮)।

 

কক্সবাজার র‍্যাব-১৫’র অধিনায়ক সাইফুল ইসলাম সুমন বিকেলে ব্যাটালিয়ন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গ্রেপ্তাররা সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সদস্য। তাদের বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক মামলা রয়েছে।

 

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবরে র‍্যাবের একটি টিম টেকনাফের জালিয়াপাড়া এলাকায় অভিযান চালায়। এ সময় ২ লাখ ইয়াবাসহ আলমগীর, সোনা মেহের ও আবুল বশরকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে টেকনাফের হ্নীলা থেকে ৭ লাখ ইয়াবাসহ ফয়সাল ও এমরান ওরফে লাদেনকে গ্রেপ্তার করা হয়।

 

একবছরের মধ্যে এটিই উদ্ধার করা ইয়াবার বড় চালান। গ্রেপ্তার ব্যক্তিদের টেকনাফ থানায় হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

 

এদিকে সোমবার রাতে কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া থেকে রশিদ আহমদ নামের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। মাদক মামলায় সাজাপ্রাপ্ত এই আসামি ২২ বছর আত্মগোপনে ছিলেন। রশিদ ওই এলাকার হাজি আনোয়ারুল ইসলামের ছেলে। রশিদকে কক্সবাজার সদর থানার পুলিশের মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট