চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান, কারিগর গ্রেপ্তার

উখিয়া সংবাদদাতা

১৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৯:৪৪ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় দেশীয় অস্ত্র তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব-১৫। অভিযান চালিয়ে সেখান থেকে অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামাদি, অস্ত্রসহ কারিগরকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পালংখালী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত আসামী হলেন, পালংখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জাহাঙ্গীরের ছেলে মো. ইউছুফ (৪১)।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার র‍্যাব -১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পশ্চিম পালংখালী সাকিন এলাকায় অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়েছে। এসময় তার শরীর ও তার ব্যবহৃত বাড়ি তল্লাশী করে অবৈধ অস্ত্র তৈরির সরঞ্জামাদিসহ আটক ব্যক্তির প্রস্তুতকৃত একটি দেশীয় তৈরি অস্ত্র, দু’টি গুলি তৈরির বারুদ, বিভিন্ন রং ও আকৃতির মোট ৩৪ পিস গুলির খালি খোসা, বিভিন্ন আকৃতির ১৬ বুলেট তৈরির সীসা, একটি গ্যাস টর্চ, দুটি স্প্রিং, একটি পিস্তলের বোল্ড, একটি ছেনি, একটি ইলেকট্রিক গ্রিন্ডার, দুটি রেন্স, দুটি ছোট রেঞ্জ, একটি স্ক্র ড্রাইভার, একটি মেজারিং টেপ, একটি হ্যক্সোব্লেড, ভিন্ন ভিন্ন সাইজের দুটি কাঁচি, একটি চাকু, একটি রেথ, দুটি ওয়্যার কাটার, একটি নোজ প্লাজ ও একটি প্লাজ, একটি মাউথ কেটেল হর্স হোফ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিক জিঙ্গাসাবাদে জানা যায়, গ্রেপ্তার ইউসুফ দীর্ঘদিন ধরে ঘরের অভ্যন্তরে ছোট্ট একটি কক্ষে অস্ত্র ও অ্যামুনেশন তৈরির কারখানা নির্মাণের মাধ্যমে দেশীয় অস্ত্র তৈরি করে আসছে। এছাড়া গ্রেপ্তার ইউসুফ কুখ্যাত রোহিঙ্গা ডাকাত ও ইয়াবা ব্যবসায়ী নবী হোসেনের আপন চাচাতো বোনের স্বামী। এই সুবাদে বর্ণিত ব্যক্তি দীর্ঘদিন ধরে অস্ত্র ও অ্যামুনেশন তৈরি করে নবী হোসেনসহ ক্যাম্পের অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর নিকট সরবরাহ করে আসছে।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট