চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

প্রকৃতিতে বিরাজ করছে শুষ্কতা, বাড়তে পারে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক

২৮ অক্টোবর, ২০১৯ | ১২:০৪ অপরাহ্ণ

প্রকৃতি থেকে মৌসুমী বায়ু বিদায় নিয়েছে অনেক আগেই। এদিকে প্রকৃতিতে বিরাজ করছে শুষ্কতা। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, উত্তরপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাতের পরিমাণ সীতাকুন্ডে ৪৮ মিলিমিটার। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ দশমিক ৭ ডিগ্রি এবং সর্বোনিম্ন দিনাজপুর ও তেঁতুলিয়ায় ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৭৪ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮১ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ১৯ মিনিট।

 

 

 

 

পূর্বকোণ/এম

 

 

 

 

 

শেয়ার করুন