চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাকিবদের ধর্মঘটের মধ্যেই পাকিস্তান গেল মেয়েরা

স্পোর্টস ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৯ | ১:১৬ পূর্বাহ্ণ

১১ দফা দাবিতে গত পরশু থেকে ধর্মঘটে সাকিব-তামিম-মুশফিকরা। দাবি মানা হলে ক্রিকেটীয় সকল কার্যক্রম থেকেই দূরে থাকবেন তারা। তবে দেশের ক্রিকেটের এমন অচলাবস্থার মধ্যেই পাকিস্তান খেলতে গেল মেয়েদের জাতীয় দল। ওয়ানডে ও টি- টোয়েন্টি সিরিজ খেলতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় লাহোরের উদ্দেশে রওনা হয়েছেন সালমা-রুমানারা। অনেকটা নীরবেই তারা ছাড়েন শের-ই-বাংলা স্টেডিয়াম প্রাঙ্গণ। দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের সার্বিক উন্নয়নের জন্য ১১ দফা দাবিতে নারী ক্রিকেটারদেরও একাত্ম হওয়ার আহ্বান জানিয়েছিলেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। পাকিস্তান সফরের দলে থাকা এক ক্রিকেটার এ ব্যাপারে বললেন, মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি সাকিব ভাইদের আন্দোলনের ব্যাপারটি।

আমরা এমনিতেই খেলা কম পাই। যে কারণে আমাদের পক্ষে সম্ভব হয়নি সফর বর্জন কিংবা ক্রিকেট থেকে দূরে থাকার মতো কঠিন সিদ্ধান্তে যেতে। সবশেষ ২০১৫ সালে পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ। এবারের সফরে মূল কোচদের পাচ্ছে না মেয়েরা। ইমার্জিং দলকে নিয়ে জাতীয় দলের কোচিংস্টাফ গেছেন শ্রীলঙ্কায়। সালমা-রুমানাদের কোচ হয়ে যাচ্ছেন দীপু রায় চৌধুরী। মেয়েদের পাকিস্তান সফরের দলে আছেন নতুন মুখ একা মল্লিক। দলে ফিরেছেন অলরাউন্ডার লতা ম-ল। যথারীতি টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বে থাকছেন সালমা খাতুন আর ওয়ানডেতে রুমানা আহমেদ।

বাংলাদেশ নারী ক্রিকেট দল : সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা (উইকেটকিপার), আয়েশা রহমান, নিগার সুলতানা (উইকেটকিপার), সানজিদা ইসলাম, লতা ম-ল, পান্না ঘোষ, এক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিঙ্কি, শারমিন সুলতানা সুপ্তা, শানজিদা আক্তার মেঘলা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট