চট্টগ্রাম বুধবার, ০১ মে, ২০২৪

সর্বশেষ:

রানির শেষকৃত্যের আগে স্থগিত ইংলিশ প্রিমিয়ার লিগের ৩ ম্যাচ

ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০২২ | ১:২৪ অপরাহ্ণ

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠিত হবে আগামী সোমবার (১৯ সেপ্টেম্বর)। শোকের এই সময় আগামী রবিবার প্রিমিয়ার লিগের তিন ম্যাচ স্থগিত রাখার ঘোষণা দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ।

ম্যাচগুলো হলো- চেলসির হোম ম্যাচ লিভারপুলের বিপক্ষে এবং লিডস ইউনাইটেডের অ্যাওয়ে ম্যাচ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। রেল ধর্মঘটে ব্রাইটন ও ক্রিস্টাল প্যালেসের ম্যাচ আগেই স্থগিত রাখা হয়েছিল। কিন্তু নতুন পরিস্থিতিতে সেটিও পেছানো হয়েছে।

রানির মৃত্যুতে তার সম্মানে গত সপ্তাহে যুক্তরাজ্যে সবধরনের ফুটবল স্থগিত রাখা হয়েছিল। পরে ফুটবল নিয়ন্ত্রক সংস্থাগুলোর সঙ্গে আলোচনা করে লিগ চালুর সিদ্ধান্ত হয়েছে। তবে ব্যতিক্রম শুধু আর্সেনালের ইউরোপা লিগের ম্যাচ। নিরাপত্তা আশঙ্কায় এই ম্যাচটিও স্থগিত করেছে উয়েফা।

প্রিমিয়ার লিগ বিবৃতিতে বলেছে, ‘ক্লাব, পুলিশ ও স্থানীয় নিরাপত্তা সংক্রান্ত উপদেষ্টা ব্যক্তিদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া ছাড়া উপায় ছিল না। তাই তিন ম্যাচ স্থগিত রাখতে হচ্ছে।’

মূলত শেষকৃত্য অনুষ্ঠানে বাড়তি পুলিশি নিরাপত্তা প্রয়োজন। তাছাড়া লন্ডনে আগত মানুষের চাপ সামলাতেও সব মনোযোগ থাকবে সেখানটায়। তাই হাইপ্রোফাইল ম্যাচগুলো অরক্ষিত হয়ে পড়ার আশঙ্কায় তা আয়োজনের ঝুঁকি নিচ্ছে না কর্তৃপক্ষ। তবে ১৬ থেকে ১৮ সেপ্টেম্বর অন্য ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

পূর্বকোণ/আর/এএইচ

শেয়ার করুন