চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আইসিসির ওয়ানডে একাদশের ক্যাপ পেলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক

২৮ জুলাই, ২০২২ | ৯:৫৫ অপরাহ্ণ

গত বছর দারুণ পারফর্ম্যান্স দিয়ে আইসিসির ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছিলেন মিস্টার ডিফেন্ডেবলখ্যাত মুশফিকুর রহিম। তবে বাংলাদেশ থেকে ওই তালিকায় আরও স্থান পেয়েছিলেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। বর্ষসেরার স্মারক ক্যাপ হাতে পাওয়ার মাধ্যমে এ ঘোষণার ছয়মাস পর আনুষ্ঠানিক স্বীকৃতি পেলেন মুশফিক।

বৃহস্পতিবার (২৮ জুলাই) স্মারকটি এসে পৌঁছে তার হাতে। এরপর ক্যাপ মাথায় ছবিসহ সামাজিক মাধ্যমে একটি পোস্ট করেছেন মুশফিক।

 

ফেসবুক পোস্টে আনন্দ প্রকাশ করে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ’। নীলরঙা বিশেষ সেই টুপিতে আইসিসির লোগো ছাড়াও লেখা ছিল আইসিসি ওয়ানডে ইন্টারন্যাশনাল টিম অফ দ্য ইয়ার।

গত বছর মুশফিক মোট ৯টি ওয়ানডে ম্যাচ খেলে একটি সেঞ্চুরিসহ করেন ৪০৭ রান। এতে তার গড় ছিল ৫৮ দশমিক ১৪। যার সুবাদেই বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পান তিনি।

 

বর্ষসেরা ওয়ানডে দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছিল বাবর আজমের হাতে। এরপরও অবশ্য একাদশে ছিল বাংলাদেশের আধিপত্য। সবচেয়ে বেশি তিন জন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছিলেন এই তালিকায়। এছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা, দ. আফ্রিকা, আয়ারল্যান্ড থেকে এই দলে আছেন একাধিক ক্রিকেটার।

২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে দল :
পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডাসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট