চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

১৭ মে, ২০২২ | ৯:৪১ অপরাহ্ণ

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে অবস্থান করছে বাংলাদেশ। তামিমের সেঞ্চুরির পাশাপাশি অর্ধশতকের দেখা পেয়েছেন মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম আর লিটন দাস। ফলে শ্রীলংকার চেয়ে মাত্র ৭৯ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে আগে ব্যাট করে ৩৯৭ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়েই ৭৬ রান করে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম সেশনে দুর্দান্ত ব্যাটিং করেন দুই ওপেনার। ১৫৭ রান নিয়ে দ্বিতীয় সেশনে ব্যাট করতে নেমে খানিক চাপে পড়ে স্বাগতিক শিবির। একে একে ফিরে যান জয়, নাজমুল হোসেন শান্ত আর মুমিনুল। তবে ব্যক্তিগত শতক তুলে নেন তামিম।

১৩৩ রানে অপরাজিত তামিম পেশির টান পড়ায় আর মাঠে নামেননি। পরে মুশফিকের সঙ্গী হন লিটন দাস। বেশ সাবলীল ব্যাটিংয়ে দুইজনই তুলে নেন অর্ধশতক। শ্রীলংকার হয়ে কাসুন রাজিথা দুটি এবং এবং আসিথা ফার্নান্দো একটি উইকেট তুলে নেন।

দিনশেষে তিন উইকেটের বিনিময়ে স্বাগতিকদের সংগ্রহ ৩১৮ রান। অপরাজিত আছেন দুই সেট ব্যাটসম্যান মুশফিক আর লিটন। যেখানে অভিজ্ঞ মুশফিক ৫৩ এবং উইকেটরক্ষক লিটন ৫৪ রান নিয়ে বুধবার ম্যাচের চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

 

পূর্বকোণ/এস/পারভেজ

শেয়ার করুন