চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পাহাড়তলীতে মাদকসহ দম্পতি আটক

সীমানায় অনুপ্রবেশ : ফের আটক ১৪ ভারতীয় জেলে

নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর, ২০১৯ | ৭:৪২ অপরাহ্ণ

ধরপাকড়ের পরও বরাবরের মতোই সীমানা লঙ্ঘন করে বাংলাদেশে জলসীমায় অনুপ্রবেশ করছে ভারতীয় জেলেরা। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) ভোরে মাছ ধরার অভিযোগে নৌবাহিনী ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে। মোংলা সমুদ্র বন্দরের কাছে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে আটক করা হয় তাদের। এ সময় জব্দ করা হয় তাদের ব্যবহৃত মাছ ধরার ট্রলার। চলতি মাসে এখন পর্যন্ত আটক করা হলো মোট ৬৩ জন ভারতীয় জেলেকে ।

১৮৯৩ সালের সামুদ্রিক মৎস্য অধ্যাদেশের ২২ ধারায় আটককৃত জেলেদের বিরুদ্ধে নৌবাহিনীর পেটি অফিসার জাহিদুল ইসলাম মোংলা থানায় মামলা করেছেন। জাহিদুল ইসলাম বলেন, বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ৯-১০ কিলোমিটার দূরে নৌবাহিনীর নিয়মিত টহলের সময় বাংলাদেশি সীমানা থেকে একটি ট্রলারসহ আটক করা হয় ১৪জন জেলেকে। মোংলা থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, নিয়মিত টহল দেয়ার সময় নৌবাহিনীর টহলরত জাহাজ বিএনএস নিশানের সদস্যরা বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় বাংলাদেশ জলসীমায় একটি ফিশিং ট্রলারসহ ১৪ জেলেকে আটক করে আমাদের থানায় হস্তান্তর করেছে। আটককৃতদের আইনগত প্রক্রিয়া শেষে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

 

পূর্বকোণ/রাশেদ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট