চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘দেশের একশ্রেণির মানুষ আছে যারা সুযোগ পেলেই সুবিধা নেন’

অনলাইন ডেস্ক

১৫ এপ্রিল, ২০২৪ | ১০:০১ অপরাহ্ণ

দেশে সব সময়ই এক শ্রেণির মানুষ আছে বা ছিল, যারা সুযোগ পেলেই সুবিধা নেয় বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

 

সোমবার (১৫ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

 

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, নিত্যপণ্যের বাজারে কোনও সিন্ডিকেট নয়, সুবিধাবাদী আছে।

 

উদাহরণ দিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, মনে করেন ঈদের সময় কৃষক তার সবজি শহরে পাঠানোর জন্য ট্রাক পাচ্ছেন না। প্রায় সব ট্রাক চালকই ঈদের সময় বেড়াতে গেছে বা বিশ্রাম নিচ্ছেন। এমন সময় একজন ট্রাক ড্রাইভার সুযোগ বুঝে স্বাভাবিক ভাড়ার তুলনায় বেশি ভাড়া দাবি করে বসল। কী আর করা? কৃষককে তো সবজি শহরে পাঠাতেই হবে। না হলে সে লোকসানের কবলে পড়বেন। উপায় না দেখে ওই ট্রাক ড্রাইভারের দাবি মেনে নিয়ে কৃষক তার উৎপাদিত সবজি শহরে পাঠাতে বাধ্য হন। এটাকেই অনেকেই সিন্ডিকেট বলেন, যা আদৌ সঠিক নয়।

 

এ সময় সাংবাদিকরা বলেন, দেশের মানুষ আসলে এখন রাজনীতি নিয়ে ততটা আলোচনা করতে চান না। তারা বেশি আগ্রহ নিত্যপ্রয়োজনীয় কোন পণ্যটির দাম বাড়ল বা কমল। এ সম্পর্কে প্রতিমন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, যেহেতু ক্যামেরা নাই, রেকর্ড তো হচ্ছে না, সেহেতু বলি। এই কথাটি যদি দেশের দুজন মানুষ বুঝত তাহলে আমাদের কষ্ট অনেকটাই কমে যেত।

 

এ সময় সাংবাদিকরা প্রতিমন্ত্রীর কাছে জানতে চান- সেই দুজন মানুষ কারা? তখন প্রতিমন্ত্রী বলেন, একজন বাংলাদেশ ব্যাংকের গভর্নর, অপরজন এনবিআরের চেয়ারম্যান।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট