চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘আমরা যে যেখানে আছি, একটু সাহস করে দাঁড়াই’

অনলাইন ডেস্ক

৮ জুন, ২০২৩ | ৬:০৬ অপরাহ্ণ

আমরা যে যেখানে আছি, একটু সাহস করে দাঁড়াই। আমাদের মধ্যে কেন জানি সাহসের অভাব দেখা দিয়েছে, বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

আজ বৃহস্পতিবার (৮ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) আয়োজিত ‘বাংলাদেশে গণতন্ত্রের সংকট উত্তরণ প্রয়াসে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা-একটি পর্যালোচনা’ শীর্ষক সভায় তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, ‘আজকে তত্ত্বাবধায়ক কিংবা গণতন্ত্র পুনরুদ্ধার কথাই বলুন, সবকিছু যদি অর্জন করতে হয়, সাহস নিয়ে দাঁড়িয়ে জোর গলায় চিৎকার করতে হবে, বলতে হবে।’

 

‘আমাদের সংকট অত্যন্ত গভীর’-এমন মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, রাষ্ট্রকে যদি একটি গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে নিতে না পারি, একটা ব্যবস্থা নির্মাণ করতে না পারি, তাহলে এই জাতির বিকাশের পথ কোনো দিন বিকশিত হবে না।

 

তত্ত্বাবধায়ক দাবির প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এই দেশের যে রাজনৈতিক সংস্কৃতি, এক দল আরেক দলকে বিশ্বাস করে না। তারা সবাই চায় নির্বাচনের সময় যেন একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার থাকে। প্রমাণিত সত্য যে অতীতে চারটি নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হয়েছিল, তা সুষ্ঠু ও মানুষের কাছে গ্রহণযোগ্য হয়েছে।

 

মির্জা ফখরুল আরও বলেন, নির্দলীয় নিরপেক্ষ যে নামেই ডাকুন না কেন, নির্বাচনের সময় একটা নিরপেক্ষ সরকার দরকার। যারা কোনো দলের হবে না। যারা দলবাজি করবে না।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট