চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আরেক মামলায় রিজভীর জামিন, কারামুক্তিতে বাধা নেই

অনলাইন ডেস্ক

১৯ এপ্রিল, ২০২৩ | ১:০২ অপরাহ্ণ

গোপালগঞ্জে মানহানির অভিযোগে করা এক মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী জামিন পেয়েছেন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন মঞ্জুর করেন। এ নিয়ে তার বিরুদ্ধে হওয়া অর্ধশতাধিক মামলার সব কটিতে তিনি জামিন পেলেন। এতে তার কারামুক্তিতে বাধা নেই।

বিষয়টি নিশ্চিত করে রিজভী আহমেদের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ বলেন, গোপালগঞ্জের একটি সিআর মামলায় রিজভী জামিন পেয়েছেন। তার বিরুদ্ধে হওয়া সব মামলায় তিনি জামিন পেলেন। এখন তারা কারামুক্তিতে কোনও বাধা নেই।

জানা যায়, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের ২১ নেতা-কর্মীসহ গোপালগঞ্জ জজ আদালতের সরকারি কৌঁসুলি দেলোয়ার এবং তার বাবা হাসেম সরদারের নাম উল্লেখ করে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ঢাকায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিক সম্মেলন করেন। ওই সম্মেলনে রিজভী তাদের রাজাকার, পাকিস্তানিদের দোসর ও যুদ্ধাপরাধী বলেন।

এ ঘটনায় ২০১৯ সালের ২০ জানুয়ারি আইনজীবী দেলোয়ার হোসেন বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে ২০২১ সালের ১০ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে সিআইডি।

গত ৭ ডিসেম্বর বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীর সংঘর্ষ হয়। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট