চট্টগ্রাম শনিবার, ০৪ মে, ২০২৪

বাংলাদেশে গোলাবর্ষণ, মিয়ানমারের রাষ্ট্রদূতকে ফের তলব

নিজস্ব প্রতিবেদক

৪ সেপ্টেম্বর, ২০২২ | ১২:৪৪ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় মিয়ানমারের গোলা বর্ষণের ঘটনায় দেশটির রাষ্ট্রদূত অং কিও মোয়েকে তলব করা হয়েছে। এ ঘটনায় রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তাকে তলব করা হয়।

এর আগে ২৮ আগস্ট সীমান্তে মিয়ানমারের মর্টারের গোলা পড়ার ঘটনার জন্য রাষ্ট্রদূত তলব করা হয়। সে সময় দুটি মর্টারশেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তমব্রু উত্তর মসজিদের কাছে পড়েছিল। এর প্রায় ১০ দিন আগেও একই ধরনের ঘটনার জন্য তাকে তলব করা হয়।

 

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, বারবার একই ধরনের ঘটনা ঘটছে। আমরা সতর্ক আছি। এ বিষয়ে আমরা আগেও কড়া প্রতিবাদ করেছি। এবারও আমরা কড়া প্রতিবাদ জানাব।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু-মিয়ানমার সীমান্তের ওপারে সেনাবাহিনীর দুটি যুদ্ধবিমান এবং দুটি ফাইটিং হেলিকপ্টার টহল দেয়। সে সময় তাদের যুদ্ধবিমান থেকে প্রায় ৮-১০টি গোলা ছোড়া হয়। এছাড়া হেলিকপ্টার থেকেও আনুমানিক ৩০-৩৫টি গুলি করতে দেখা যায়। যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা সীমান্ত পিলার ৪০ বরাবর আনুমানিক ১২০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে পড়ে। এ ঘটনার পর থেকে সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট