চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

লকডাউনেও ব্যাংক খোলা: লেনদেন ১০টা থেকে ১টা

অনলাইন ডেস্ক

১৫ এপ্রিল, ২০২১ | ১১:৪৮ পূর্বাহ্ণ

সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে আজ (১৫ এপ্রিল) থেকে সব ব্যাংক খোলা থাকবে। ব্যাংকিং লেনদেন চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত। মঙ্গলবার (১৩ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

লকডাউনে সরকারি ছুটির দিন ছাড়া অন্যান্য দিন সীমিত পরিসরে ব্যাংকের লেনদেন চালু থাকবে। নতুন সময় অনুযায়ী, বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংক খোলা থাকলেও লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়, সিটি করপোরেশন এলাকায় ব্যাংকের প্রতিটি শাখা একদিন পরপর খোলা থাকবে। অর্থাৎ শাখাগুলো একদিন বন্ধ থাকলে পরের দিন খোলা থাকবে। এই নিয়মে চলবে উপজেলা পর্যায়ের শাখাতেও। জেলা পর্যায়ে সদর শাখা খোলা থাকবে। আর বৈদেশিক বাণিজ্য শাখাগুলো খোলা থাকবে নিয়মিত।

এদিকে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মাহবুবুল হকের সই করা নির্দেশনায় বলা হয়েছে, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া বাংলাদেশ ব্যাংকের দৈনিক ব্যাংকিং সময়সূচি সকাল ১০টা থেকে ২টা ৩০ পর্যন্ত নির্ধারণ করা হলো। এর মধ্যে লেনদেন হবে ১০টা থেকে একটা পর্যন্ত। কেন্দ্রীয় ব্যাংকের অ্যাকাউন্টিং, বাজেটিং, এফআরটিএমডি, আইটি, পেমেন্টে সিস্টেম, সিএসডি-ওয়ান এবং সিএসডি বিভাগ খোলা থাকবে। সীমিত জনবলে এসব বিভাগ চালাতে হবে। অন্যান্য বিভাগ বন্ধ থাকবে।’

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট