চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আইসিটি আইনে মামলা

সাবেক ওসি হিমাংশুসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০২০ | ৪:১৭ অপরাহ্ণ

সমর কৃষ্ণ চৌধুরী নামে এক শিক্ষানবিশ আইনজীবীকে ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসিয়ে গ্রেপ্তারের পর আইনজীবীকে ‘ক্রসফায়ারে’ হত্যাচেষ্টার অভিযোগে আট পুলিশ সদস্যসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে সমর কৃষ্ণ চৌধুরী নিজে মামলাটি দায়ের করেন।

বাদীর আইনজীবী জুয়েল দাশ এ তথ্য নিশ্চিত করে জানান, মামলায় বোয়ালখালী থানার সাবেক ওসি হিমাংশু দাশসহ ১১ জনকে আসামি করা হয়েছে৷ এর মধ্যে আট জন পুলিশ সদস্য রয়েছেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

২০১৮ সালের ২৭ মে বোয়ালখালী থানা পুলিশ সমর কৃষ্ণ চৌধুরীকে তার নিজ বাড়ি থেকে ৩৬০ পিস ইয়াবা ও একটি অস্ত্রসহ গ্রেপ্তার করে। পরদিন ২৮ মে মাদক ও অস্ত্র আইনে তার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে পুলিশ।
এর আগে ২০১৭ সালের ২৬ ডিসেম্বর সমর চৌধুরীর বিরুদ্ধে প্রথম মামলা দায়ের করা হয়। এরপর ২০১৮ সালে ১৫ মার্চ তার বিরুদ্ধে বোয়ালখালী থানায় আরেকটি মামলা হয়। মাদক আইনে দায়ের করা দুটি মামলার পর অস্ত্র আইনের মামলা থেকেও খালাস পান সমর কৃষ্ণ চৌধুরী।
মামলার আসামিরা হলেন- বোয়ালখালী থানার সাবেক ওসি হিমাংশু কুমার দাস, বর্তমান সিএসআই মো. আতিক উল্যা, সাময়িক বরখাস্ত হওয়া এসআই মো. আরিফুর রহমান, সাবেক ওসি (তদন্ত) মাহবুব আলম আখন্দ, সাবেক এসআই মো. আবু বক্কর সিদ্দিকী, এসআই রিপন চাকমা, এএসআই আলাউদ্দীন, এসআই মো. দেলোয়ার হোসেন, লন্ডন প্রবাসী সঞ্জয় দাস, সঞ্জয় দাসের কেয়ারটেকার সজল দাশ গুপ্ত ও সারোয়াতলী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের চৌকিদার দিদারুল আলম।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট