চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল ঈদের আগেই

পূর্বকোণ ডেস্ক

২০ মে, ২০১৯ | ২:০০ অপরাহ্ণ

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল ঈদের আগেই প্রকাশিত হবে। সরকারি কর্ম কমিশন (পিএসসি) সেই লক্ষ্যে কাজ করছে । এছাড়াও পিএসসির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আগামী জুন মাসে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল এবং ৩৭তম বিসিএস নন-ক্যাডারের দ্বিতীয় প্রথম শ্রেণির তালিকা প্রকাশের প্রস্তুতিও  চলছে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক   জানিয়েছেন, ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল দ্রুত প্রকাশের চেষ্টা চলছে। দুইজন নিরীক্ষক এবং ক্ষেত্রবিশেষ তিনজন নিরীক্ষক পরীক্ষার খাতা মূল্যায়ন করছেন। বিশেষ করে কোনো নিরীক্ষকের নম্বর ২০ এর কম বেশি হলে তৃতীয় নিরীক্ষকের কাছে খাতা পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, দুইজন পরীক্ষক এবং ক্ষেত্রবিশেষে তিনজন পরীক্ষকের খাতা মূল্যায়নের কারণে গত এপ্রিল মাসে ফলাফল প্রকাশের পরিকল্পনা থাকলেও সেক্ষেত্র্রে একটু বিলম্ব হয়েছে। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই বিসিএস থেকে জনপ্রশাসনে দুই হাজার ২৪ জন ক্যাডার নিয়োগ করা হবে।

জানা যায়, ২০১৮ সালের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ১৩১৪ জন ক্যাডার পান। বাকি তিন হাজার ৪৫৪ জনকে নন ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়েছে। পদ পাওয়া সাপেক্ষে তাদেরকে পর্যায়ক্রমে নিয়োগের সুপারিশ করবে পিএসসি। পিএসসির সংশ্লিষ্টরা বলছেন, নন-ক্যাডারে আবেদনকারীদের বেশিরভাগ এবার চাকরি পেতে পারেন।

প্রসঙ্গতঃ গত ৩ মে অনুষ্ঠিত সর্বশেষ ৪০তম বিসিএস প্রিলিমিনারী লিখিত পরীক্ষার ফলাফল ঈদের পরপরই প্রকাশিত হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট