চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অনুপ্রবেশের চেষ্টায় ৫ শতাধিক জঙ্গি : ভারতীয় সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৩৫ অপরাহ্ণ

পাকিস্তান থেকে পাঁচ শতাধিক জঙ্গি ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে বলে জানিয়েছেন সেনাপ্রধান বিপিন রাওয়ত। গত ফেব্রুয়ারি মাসে বোমাবর্ষণ করে বালাকোটের জঙ্গি ঘাঁটিগুলো গুঁড়িয়ে দিয়েছিল ভারতীয় বিমানবাহিনী। কিন্তু সম্প্রতি ফের ঘাঁটিগুলোতে তৎপরতা বেড়েছে।

ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে জানা যায়, বালাকোটে জইশ-ই-মুহাম্মদ জঙ্গি গোষ্ঠীর তৎপরতা নিয়ে রবিবারই গোয়েন্দাদের একটি প্রতিবেদন সামনে এসেছিল, যা নিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারিও দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। তার পরই আজ সোমবার সকালে চেন্নাইয়ে অফিসার্স ট্রেনিং একাডেমিতে সাংবাদ সম্মেলন করেন বিপিন রাওয়ত।

বিপিন রাওয়ত বলেন, পাকিস্তানের মদতেই সম্প্রতি বালাকোটে আবারো জঙ্গি সক্রিয়তা দেখা দিয়েছে। এতেই প্রমাণিত হয় যে, ভারতীয় বিমানবাহিনী বালাকোটে যে সন্ত্রাস বিরোধী পদক্ষেপ নিয়েছিল, তাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল সেখানে। সেই সময় কোনোরকমে প্রাণে বেঁচেছিল যারা, তাদেরই ফিরিয়ে আনা হয়েছে।

এর আগে ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সিআরপি কনভয় লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। তাতে ৪০ ভারতীয় জওয়ান প্রাণ হারান। সেই হামলার জবাবে ২৬ ফেব্রুয়ারি পাক অধিকৃত কাশ্মীর এবং বালাকোটে অভিযান চালায় ভারতীয় বিমানবাহিনী। সেখানে অবস্থিত একাধিক জঙ্গিঘাঁটি ধ্বংস করে তারা।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট