চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

রাশিয়ায় বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ড, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০২২ | ১১:৩১ পূর্বাহ্ণ

রাশিয়ার সাইবেরিয়ান শহর কেমেরোভোতে একটি বৃদ্ধাশ্রমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৬ জন। শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

রুশ কর্মকর্তাদের সংবাদ সংস্থা তাসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

 

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সন্ধ্যায় বেসরকারি ওই বৃদ্ধাশ্রমের দ্বিতীয়তলায় আচমকাই আগুন লেগে যায়। মনে করা হচ্ছে, ফায়ারপ্লেস থেকে এই আগুন লাগে। সঙ্গে সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু হয়। খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে। ভিতরে আটকে পড়া অনেককে উদ্ধার করা হয়। তবে বের হতে পারেননি ২০ জন। তাদের ঝলসানো মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। আগুন লাগার পর রাতভর আগুনে দোতলা কাঠের ভবনের উপরের তলার পুরোটাই পুড়ে গেছে।

 

তাস নিউজ এজেন্সির কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কয়েক ডজন কর্মী মোতায়েন করা হয় এবং শনিবার ভোরের দিকে আগুন নেভাতে পারে তারা।

 

প্রশাসনিক সূত্রে খবর, ওই বৃদ্ধাশ্রমে অগ্নি নির্বাপক ব্যবস্থাসহ অন্যান্য নিরাপত্তা ব্যবস্থা কেমন ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে এবং তদন্ত শুরু হয়েছে।

 

স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তাসকে বলেন, বৃদ্ধাশ্রমটি ছিল অবৈধ। রাশিয়াজুড়ে বয়স্কদের জন্য এমন অনেক অনিবন্ধিত বাড়ি রয়েছে।

 

প্রসঙ্গত, কেমেরোভোতে ২০১৮ সালে একটি আশ্রয় কেন্দ্রে আগুন লেগে ৩৭ শিশুসহ ৬০ জন প্রাণ হারিয়েছিল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন